1. admin@ultimatenewsbd.com : adminsr : Admin Admin
  2. afridhasan.ahb@gmail.com : Shah Imon : Shah Imon
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৬:৩৬ অপরাহ্ন
সর্বশেষ সংবাদ

বিক্ষোভের মুখে বাড়ি ছাড়লেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট

নিজস্ব প্রতিবেদক, ultimatenewsbd.com
  • আপডেটের সময় : শনিবার, ৯ জুলাই, ২০২২
  • ১১৮

বিক্ষোভকারীরা ঘিরে ফেলায় সরকারি বাসভবন ছেড়ে পালিয়েছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসে। শনিবার রাজধানী কলম্বোর বাড়ি থেকে তিনি বেরিয়ে যান। দেশটির শীর্ষ প্রতিরক্ষা সূত্রের বরাতে এই খবর জানিয়েছে ফরাসি বার্তা সংস্থা এএফপি।

ভয়াবহ অর্থনৈতিক সংকটের জন্য প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসেকে দায়ী করে তার পদত্যাগের দাবিতে শনিবার প্রেসিডেন্টের বাসভবন ঘেরাওয়ের ঘোষণা দেয় বিক্ষোভকারীরা। এই মিছিল সামনে রেখে শুক্রবার রাজধানীতে প্রবেশ করতে শুরু করে হাজার হাজার বিক্ষোভকারী। এরই মধ্যে কলম্বো ও আশেপাশের এলাকায় অনির্দিষ্ট কালের জন্য কারফিউ জারি করা হয়।

বিরোধী দল, মানবাধিকার গ্রুপ এবং আইনজীবীদের সমিতি পুলিশ প্রধানের বিরুদ্ধে মামলার হুঁশিয়ারি দেওয়ার পর জারি করা কারফিউ প্রত্যাহার করা হয়। তবে ঘরে থাকার আদেশ বহাল রাখা হয়।

তবে শনিবার সকালে এসব কিছু উপেক্ষা করে প্রেসিডেন্টের বাসভবনের সামনে হাজির হতে থাকে বিক্ষোভকারীরা। তবে তার আগেই প্রেসিডেন্টকে নিরাপদে সরিয়ে নেওয়া হয় বলে জানিয়েছে একটি প্রতিরক্ষা সূত্র। এছাড়া বিক্ষোভকারীদের প্রেসিডেন্টের বাড়িতে ঢুকে পড়া ঠেকাতে ফাঁকা গুলিবর্ষণ করা হয়েছে বলেও জানান তিনি।

শ্রীলঙ্কার বেসরকারি সম্প্রচারমাধ্যম সিরাসা টিভিতে প্রচারিত ফুটেজে দেখা গেছে, এক সময়ে কঠোর নিরাপত্তা বেষ্টিত বাড়িটিতে ঢুকে পড়ছে ক্ষুব্ধ বিক্ষোভকারীরা।

দ্বীপরাষ্ট্রটি নজিরবিহীনভাবে নিত্য প্রয়োজনীয় জিনিসের সংকটে ভুগছে। আর এর দুই কোটি ২০ লাখ মানুষ মুদ্রাস্ফীতি আর দীর্ঘ সময়ের লোডশেডিংয়ের কবলে পড়েছে। রাজাপাকসের পদত্যাগের দাবিতে তার কার্যালয়ের বাইরে কয়েক মাস ধরে তাঁবু খাটিয়ে বিক্ষোভ করছে সরকারবিরোধীরা।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

© আল্টিমেট কমিউনিকেশন লিমিটেডের একটি অঙ্গ প্রতিষ্ঠান   ***চলছে পরীক্ষামূলক কার্যক্রম***
Theme Customized BY LatestNews