1. admin@ultimatenewsbd.com : adminsr : Admin Admin
  2. afridhasan.ahb@gmail.com : Shah Imon : Shah Imon
বুধবার, ১২ জুন ২০২৪, ০২:৩৭ পূর্বাহ্ন

১০ টাকার গোলাপ আজ বিক্রি হচ্ছে ১৫০ টাকায়

নিজস্ব প্রতিবেদক, ultimatenewsbd.com
  • আপডেটের সময় : মঙ্গলবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৬৭

বিশেষ বিশেষ দিনকে ঘিরে ফুলের চাহিদা একটু বেশিই থাকে। তেমনই দামও থাকে বাড়তি। তবে এবার পহেলা ফাল্গুন আর বিশ্ব ভালোবাসা দিবসের এই দিনে ফুলের দাম আকাশচুম্বি। গতকালও যে গোলাপ বিক্রি হয়েছে ৪০ টাকায় আজ তার দাম ৮০ থেকে ১৫০ টাকা।

রাজধানীর বিভিন্ন জায়গায় ফুল বিক্রি হচ্ছে। প্রকার ভেদে প্রতি পিস গোলাপ খুচরায় বিক্রি হচ্ছে ৬০ থেকে ১৫০ টাকা। ফুলের হেয়ার ব্যান্ড প্রতি পিস ১৩০ টাকা। প্রতি পিস গাঁদা ফুলের মালা ২০০ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া রজনীগন্ধা, চন্দ্র মল্লিকা ৩০ টাকা পিস বিক্রি হচ্ছে।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) সকাল থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত রাজধানীর ফার্মগেট, ধানমন্ডি ও শাহবাগের বিভিন্ন ফুলের দোকান ঘুরে সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে এ তথ্য জানা গেছে।

ধানমন্ডির এক ফুলের দোকানে ফুল কিনতে আসেন এক তরুণী। তিনি বলেন, ‘ফুলের দাম এবার অনেক বেশি। গতবার ৮০ টাকা দিয়ে আমি চারটি গোলাপ কিনেছি। আজ ৮০ টাকায় একটি ভালো গোলাপ পাওয়া যাচ্ছে না। হেয়ার ব্যান্ড ৫০ টাকার বেশি কখনও নেয়নি। আজ একই হেয়ার ব্যান্ড আমাকে ১৩০ টাকায় কিনতে হয়েছে।’

খণ্ডকালীন ভ্রাম্যমাণ ফুলের দোকান নিয়ে বসেছেন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী। সেখানে গিয়ে দেখা যায় আরও চড়া দামে বিক্রি হচ্ছে এক-একটি গোলাপ। তিনি বলেন, ‘প্রতি পিস ভালো গোলাপ ১০০ থেকে ১৫০ টাকায় পর্যন্ত বিক্রি করছি। শাহবাগ থেকে ফুল এনে এখানে বিক্রি করছি। পাইকারিতে অনেক বেশি দামে ফুল কিনতে হয়েছে। তাই আমাকে সেভাবেই দাম রাখতে হচ্ছে।’ বিকালের দিকে আরও বেশি দামেও বিক্রি হতে পারে বলে জানান তিনি।

এ প্রসঙ্গে শাহবাগ ক্ষুদ্র ফুল ব্যবসায়ী সমবায় সমিতির সভাপতি আবুল কালাম আজাদ বলেন, ‘আমি গতকালও বলেছি, এবার বাগান মালিকরা চড়া দামে ফুল ছাড়ছেন। এ জন্য খুচরা ফুলের দোকানিদেরও বেশি দামে ফুল সংগ্রহ করেতে হয়েছে। তাই গতবারের তুলনায় এবার ফুলের দাম একটু বেশি।’

গতকাল সোমবারও ফুলের দাম নিয়ে অনেক ক্রেতা অভিযোগ তুলেছেন। তবে গতকালের চেয়ে আজ পহেলা ফাল্গুন ও বিশ্ব ভালোবাসা দিবসে ফুলের দাম বেড়েছে কয়েক গুণ।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
© আল্টিমেট কমিউনিকেশন লিমিটেডের একটি অঙ্গ প্রতিষ্ঠান   ***চলছে পরীক্ষামূলক কার্যক্রম***
Theme Customized BY LatestNews