1. admin@ultimatenewsbd.com : adminsr : Admin Admin
  2. afridhasan.ahb@gmail.com : Shah Imon : Shah Imon
শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮:১২ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ
আওয়ামী লীগ বর্গীর রূপ নিয়েছে: মির্জা ফখরুল অন্যান্য দেশের মতো আমাদেরও রিজার্ভ ব্যবহার করে চলতে হচ্ছে: প্রধানমন্ত্রী বিএনপিকে এখন ছাড় দিচ্ছি, ডিসেম্বরে দেব না: সেতুমন্ত্রী পর্যাপ্ত খাদ্য মজুদ আছে, দুর্ভিক্ষ হবে না: খাদ্যমন্ত্রী দেশের বিরুদ্ধে প্রপাগান্ডা চালানো ব্যক্তিদের ব্যাপারে কাজ করছে পুলিশ-ইন্টারপোল: আইজিপি ঋণ না পেলে রসাতলে যাবো, বিষয়টি তেমন নয়: বাণিজ্যমন্ত্রী ক্রান্তিকালের সুযোগ নিয়ে বিরোধী দলগুলো অশান্ত পরিবেশ সৃষ্টির চেষ্টা করছে: প্রধানমন্ত্রী সম্ভাবনা জাগিয়েও হারল বাংলাদেশ বিএনপির লড়াই দেশবাসীর জন্য: মির্জা ফখরুল বিএনপি বিভাগীয় সমাবেশের নামে চাঁদাবাজির একটা বড় প্রকল্প নিয়েছে: তথ্য ও সম্প্রচারমন্ত্রী আইনি কাঠামোয় ফিট হলে ভোটে দাঁড়াতে পারবেন খালেদা জিয়া: প্রধান নির্বাচন কমিশনার ১১ নভেম্বরের পর যুবলীগের দখলে থাকবে দেশ: পরশ খালেদাকে কারাগারে পাঠানোর চিন্তা-ভাবনা নেই: আইনমন্ত্রী পরিকল্পনা করে রোহিঙ্গাদের ফেরত পাঠানো যাবে না: পরিকল্পনা মন্ত্রী সরকার চাইলে তিস্তা প্রকল্পে সহায়তা করবে চীন: চীনের রাষ্ট্রদূত গাইবান্ধার বিষয়ে সিদ্ধান্ত দিতে আরো এক সপ্তাহ লাগবে: সিইসি

সারা দেশে সন্ত্রাসের রাজত্ব কায়েম হয়েছে: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ১৯ আগস্ট, ২০২১
  • ১০৯

বরিশালে ইউএনওর বাসায় হামলার ঘটনার বিষয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, শুধু বরিশাল নয়, সারা দেশেই সন্ত্রাসের রাজত্ব কায়েম হয়েছে। এই দেশটা এখন একটা সন্ত্রাসের রাজত্ব।

তিনি আরও বলেন, আপনারা দেখেছেন—অধ্যাপক আসিফ নজরুলের কক্ষে কীভাবে তালা লাগানো হয়েছে। এটা কোনো সভ্য গণতান্ত্রিক দেশ? এরা তো পাকিস্তানিদের চেয়েও খারাপ।

জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার (১৯ আগস্ট) দুপুর ১২টার দিকে শেরে বাংলা নগরে জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানানোর পরে সাংবাদিকদের সঙ্গে এসব কথা বলেন মির্জা ফখরুল।

তিনি বলেন, ১৯৭১ সালে যে আশা-আকাঙ্ক্ষা নিয়ে যুদ্ধ করেছিলাম—দেশ গণতান্ত্রিকভাবে চলবে, মানুষ তার কথা বলতে পারবে, সাংবাদিকরা নির্ভয়ে লিখতে পারবে। সেই বাংলাদেশ এখন একটি ফ্যাসিস্ট সরকারের যাঁতাকলে পড়ে কর্তৃত্ববাদী একটা পরিবেশের সৃষ্টি হয়েছে। এখানে ভয়ে কেউ কথা বলতে পারে না, ভয়ে কেউ কিছু লিখতে পারে না। এমনকি মাজার জিয়ারতের মতো একটা সাধারণ ধর্মীয় অনুষ্ঠানও করতে পারে না।

মির্জা ফখরুল বলেন, গত পরশু (মঙ্গলবার) আপনারা দেখেছেন ঢাকা মহানগর বিএনপির নতুন কমিটির নেতারা আমিসহ এখানে শ্রদ্ধা জানাতে এসেছিলাম। সেখানে কী নির্মমভাবে প্রহার করে লাঠিচার্জ করেছে, ১৮৭ রাউন্ড গুলি করেছে। আমান উল্লাহ আমান, আমিনুল হকসহ নেতাকর্মীরা আহত হয়েছেন। এই ঘটনায় প্রমাণ করে এই সরকার এত বেশি ভীতসন্ত্রস্ত তাদের পায়ের তলায় মাটি নেই। সেজন্য একটা ধর্মীয় অনুষ্ঠান কবর জিয়ারতেও বাধা দেয়। তারা বলেছে, করোনা আমলে আমরা জনসমাবেশ করছি। করোনা আমলে সারাদেশ খুলে দিয়েছেন। পরিবহন চলছে, হাটবাজার-দোকানপাট সবকিছু চলছে। শুধু রাজনৈতিক দলগুলোকে রাজনৈতিক কোনো কর্মসূচি করতে দিচ্ছেন না। উদ্দেশ্য একটাই তারা বাংলাদেশে একদলীয় একটা শাসন প্রতিষ্ঠা করতে চান।

করোনার জন্য ত্রাণ সহায়তা ওষুধ বিতরণেও বাধা দেওয়া হচ্ছে অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, নরসিংদী-যশোরে হামলা করা হয়েছে। যাতে বিরোধী দল জনগণের কাছে যেতে না পারে। জনগণের কথা বলতে না পারে। যাতে এই ভয়াবহ দানবীয় সরকারের বিরুদ্ধে ঘুরে দাঁড়াতে না পারে সেজন্য তারা এই কাজগুলো করছে। আমি এর তীব্র নিন্দা জানাচ্ছি, আজকেও (বৃহস্পতিবার) এখানে আসার আগে ২৫ জনের মতো নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে এবং তাদের আসতে বাধা দেওয়া হয়েছে। আমরা অবিলম্বে সব মিথ্যা মামলা প্রত্যাহার ও গ্রেফতারকৃতদের মুক্তির দাবি জানাচ্ছি।

এ সময় আরও উপস্থিত ছিলেন, বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ, স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূইয়া জুয়েলসহ নেতাকর্মীরা।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর

© আল্টিমেট কমিউনিকেশন লিমিটেডের একটি অঙ্গ প্রতিষ্ঠান
Theme Customized BY LatestNews