1. admin@ultimatenewsbd.com : adminsr : Admin Admin
  2. afridhasan.ahb@gmail.com : Shah Imon : Shah Imon
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৭:৩৮ অপরাহ্ন

সামাজিক, ধর্মীয় ও রাজনৈতিক সমাবেশ বন্ধের সুপারিশ: পরামর্শক কমিটি

নিজস্ব প্রতিবেদক, ultimatenewsbd.com
  • আপডেটের সময় : শুক্রবার, ৭ জানুয়ারী, ২০২২
  • ১২০

সামাজিক দূরত্ব নিশ্চিত করতে সব ধরনের সামাজিক, ধর্মীয় ও রাজনৈতিক সমাবেশ আপাতত বন্ধ রাখার সুপারিশ করেছে কভিড-১৯ সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি। আজ শুক্রবার কমিটির সভাপতি অধ্যাপক মোহাম্মদ সহিদুল্লার সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়। পরামর্শক কমিটির ৫০তম সভা শেষে ওই সুপারিশ করা হয়। 

বিজ্ঞপ্তিতে সামাজিক অনুষ্ঠান বলতে বিয়ের অনুষ্ঠান, মেলা, ধর্মীয় সমাবেশ বলতে ওয়াজ মাহফিলের কথা বলা হয়েছে। পরামর্শক কমিটি বলেছে, বর্তমান পরিস্থিতি দেশে সভা ও কর্মশালার ব্যবস্থা অনলাইনে করা প্রয়োজন। 

পরামর্শক কমিটি বলেছে, শিক্ষার্থীসহ সবাইকে দ্রুত টিকার আওতায় আনতে হবে। শিক্ষা প্রতিষ্ঠান স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণ ও নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানে সংক্রমণের বিষয়ে নিয়মিত নজরদারির ওপর পরামর্শক কমিটি গুরুত্বারোপ করেছে।

কমিটি দেশের সব প্রবেশমুখে করোনা পরীক্ষা, কোয়ারেন্টিন ও আইসোলেশন আরো জোরদার করতে সুপারিশ করেছে। সংক্রমণ বেড়ে গেলে তা মোকাবেলায় হাসপাতালে প্রস্তুতি বিশেষ করে পর্যাপ্ত সাধারণ ও আইসিইউ শয্যা, পর্যাপ্ত অক্সিজেন সরবরাহের ব্যবস্থা রাখারও পরামর্শ দিয়েছে কমিটি। 

পরামর্শক কমিটি বলেছে, পার্শ্ববর্তী দেশ ভারতসহ সারা বিশ্বে কভিড-১৯ এর সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়ছে। এ দেশেও সংক্রমণ ঊর্ধ্বমুখী। কমিটি সভায় সংক্রমণ আবারও বৃদ্ধির আশঙ্কা করছে। সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতে সরকার ইতিপূর্বে যে কর্মসূচি ঘোষণা করেছিল সেগুলো বাস্তবায়নের ওপর পরামর্শক কমিটি জোর দিয়েছে। কর্মসূচি বাস্তবায়ন নিশ্চিত করতে প্রয়োজনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনারও পরামর্শ দিয়েছে কমিটি।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শতভাগ সঠিকভাবে মাস্ক পরা নিশ্চিত করা, হাত পরিষ্কার রাখা ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে সব ধরনের পদক্ষেপ নিতে হবে। বিভিন্ন স্থানে আবারও হাত ধোয়ার ব্যবস্থা করতে হবে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
© আল্টিমেট কমিউনিকেশন লিমিটেডের একটি অঙ্গ প্রতিষ্ঠান   ***চলছে পরীক্ষামূলক কার্যক্রম***
Theme Customized BY LatestNews