1. admin@ultimatenewsbd.com : adminsr : Admin Admin
  2. afridhasan.ahb@gmail.com : Shah Imon : Shah Imon
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ১১:৫৭ পূর্বাহ্ন

সংযুক্ত আরব আমিরাত সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ultimatenewsbd.com
  • আপডেটের সময় : রবিবার, ৬ মার্চ, ২০২২
  • ৯৮

সংযুক্ত আরব আমিরাতের উপরাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রী ও দুবাইয়ের শাসক মুহাম্মদ বিন রশিদ আল মাকতুমের আমন্ত্রণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ৭ থেকে ১২ মার্চ সংযুক্ত আরব আমিরাত সফর করবেন।

রবিবার (৬ মার্চ) বিকালে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এ বিষয়ে সাংবাদিকদের ব্রিফ করেন।

আগামী ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে অংশগ্রহণসহ দ্বিপাক্ষিক বৈঠক করবেন প্রধানমন্ত্রী।

মন্ত্রী বলেন, Dubai Expo 2020 ইভেন্ট সারা বিশ্বের দরবারে নিজেদের পরিচয় তুলে ধরার একটি মোক্ষম প্লাটফর্ম। সেই লক্ষ্যকে সামনে রেখে দেশের ভাবমূর্তি তুলে ধরা ও বাংলাদেশে নারীর ক্ষমতায়নসহ অর্থনৈতিক খাতে আমাদের অর্জনগুলোকে তুলে ধরার মানসে এই সফর করছেন প্রধানমন্ত্রী ।

আমাদের দেশের একটি বড় শ্রমবাজার হলো মধ্যপ্রাচ্যের সংযুক্ত আরব আমিরাত। ২০০৯ সাল থেকে শুরু করে এই একটি দেশ থেকেই বাংলাদেশে যে পরিমাণ রেমিট্যান্স এসেছে তা বিশ্বের অন্যান্য দেশগুলোর মধ্যে বাংলাদেশের জন্য দ্বিতীয় সর্বোচ্চ।

গত অর্থবছরে এই করোনার সময়েই বাংলাদেশ থেকে প্রায় ৩০,০০০ (ত্রিশ হাজার) শ্রমিক সংযুক্ত আরব আমিরাতে গিয়েছে। আমরা আশা করছি, ভবিষ্যতে এই সংখ্যা আরও বাড়বে বলে জানান পররাষ্ট্রমন্ত্রী।

মন্ত্রী বলেন, আমাদের রফতানির পরিমাণ সে দেশে আরও বাড়ানোর জন্য এই সফরে গুরুত্বারোপ করা হবে। সেজন্য বাংলাদেশের সঙ্গে সংযুক্ত আরব আমিরাতের মধ্যে Direct Shipping নিয়ে আলোচনা করা হবে।

বাংলাদেশের শ্রমবাজার অক্ষুণ্ণ  রাখতে, অর্থনৈতিক সম্পর্ক সুসংহত করে বিনিয়োগের নতুন ক্ষেত্র তৈরি করতে এই সফর গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। একই সঙ্গে এই এলাকায় বাংলাদেশের ভাবমূর্তি আরও উজ্জ্বল হবে।

প্রেস ব্রিফিংয়ে অন্যান্যের মধ্যে পররাষ্ট্র সচিব (সিনিয়র সচিব) মাসুদ বিন মোমেন, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (পূর্ব) মাশফি বিনতে শামস এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

© আল্টিমেট কমিউনিকেশন লিমিটেডের একটি অঙ্গ প্রতিষ্ঠান   ***চলছে পরীক্ষামূলক কার্যক্রম***
Theme Customized BY LatestNews