1. admin@ultimatenewsbd.com : adminsr : Admin Admin
  2. afridhasan.ahb@gmail.com : Shah Imon : Shah Imon
বুধবার, ১২ জুন ২০২৪, ১১:৫৩ পূর্বাহ্ন

শুরু হলো টিকার বুস্টার ডোজ দেওয়া কর্মসূচির

নিজস্ব প্রতিবেদক, ultimatenewsbd.com
  • আপডেটের সময় : মঙ্গলবার, ২৮ ডিসেম্বর, ২০২১
  • ১২৪

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল, শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট, শ্যামলী ২৫০ শয্যাবিশিষ্ট টিবি হাসপাতালসহ রাজধানীর বেশ কয়েকটি কেন্দ্রে করোনাভাইরাস প্রতিরোধী টিকার বুস্টার ডোজ দেওয়া শুরু হয়েছে। ২৮ ডিসেম্বর সকালে থেকে এ কর্মসূচি শুরু হয়েছে; যা দুপুর পর্যন্ত চলবে।

শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের টিকাদান কর্মসূচির ফোকাল পারসন সহকারী অধ্যাপক ডা. আশরাফুল হক বলেন, ‘এ কেন্দ্রে টিকা দেওয়ার জন্য কাল রাত থেকে আমরা ২০০ জনকে এসএমএস দিতে পেরেছি। তবে তারা সবাই ষাটোর্ধ্ব। ফ্রন্টলাইনারদের তালিকা আমরা পাইনি।’ তিনি জানান, এ কেন্দ্রে সকাল ১০টা থেকে টিকা দেওয়া শুরু হয়েছে; যা দুপুর ২টা পর্যন্ত চলবে।

রাজধানীর শ্যামলী টিবি হাসপাতালের সহকারী পরিচালক আয়েশা আক্তার বলেন, ‘আমরা এই কেন্দ্রে আজ বুস্টার ডোজ দেওয়ার জন্য গতকাল রাত থেকে এক হাজার মানুষকে এসএমএস দিয়েছি। সকাল সাড়ে ৮টা থেকে টিকা দেওয়া শুরু হয়েছে। এখন পর্যন্ত ৪০০ মানুষকে বুস্টার ডোজ দিতে পেরেছি। আড়াইটা পর্যন্ত টিকা দেওয়া হবে।’

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ভারপ্রাপ্ত উপপরিচালক অধ্যাপক ডা. আশরাফুর আলম জানিয়েছেন, তারা গতকাল রাতে সাড়ে চারশ’ মানুষকে এসএমএস দিয়েছেন। সকাল থেকে এখন পর্যন্ত প্রায় ২০০ জনকে টিকা দেওয়া হয়েছে। সকাল ৮টায় এ কর্মসূচি শুরু হয়, যা চলবে দুপুর ২টা পর্যন্ত।গত ১৯ ডিসেম্বর দেশে পরীক্ষামূলকভাবে বুস্টার ডোজ কার্যক্রম শুরু হয়। সেখানে প্রথমে বুস্টার ডোজ নেন দেশে প্রথম করোনার টিকা গ্রহণকারী কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স রুনু ভেরোনিকা ডি কস্টা।স্বাস্থ্য অধিদফতর বুস্টার ডোজ দেওয়ার ক্ষেত্রে ফাইজার, অ্যাস্ট্রাজেনেকা ও মডার্নার টিকা বেছে নিয়েছে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
© আল্টিমেট কমিউনিকেশন লিমিটেডের একটি অঙ্গ প্রতিষ্ঠান   ***চলছে পরীক্ষামূলক কার্যক্রম***
Theme Customized BY LatestNews