1. admin@ultimatenewsbd.com : adminsr : Admin Admin
  2. afridhasan.ahb@gmail.com : Shah Imon : Shah Imon
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ১১:০২ পূর্বাহ্ন

শিক্ষার্থীদের নির্যাতন না করার আহ্বান মানবাধিকার কমিশনের

নিজস্ব প্রতিবেদক, ultimatenewsbd.com
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৬৯

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের একজন নারী শিক্ষার্থীকে শারীরিক ও মানসিক নির্যাতনসহ নানাভাবে হয়রানির নিন্দা জানিয়ে এসব না করার আহ্বান জানিয়েছে জাতীয় মানবাধিকার কমিশন। বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে একজন নারী শিক্ষার্থীকে দীর্ঘ সময় ধরে শারীরিক ও মানসিক নির্যাতন,বিবস্ত্র করে ভিডিও ধারণ, অশালীন ভাষায় গালাগালসহ নানাভাবে হয়রানি করা হচ্ছে বলে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়েছে। এছাড়া কমিশন লক্ষ্য করছে যে, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে সম্প্রতি এ ধরনের ঘটনা বৃদ্ধি পেয়েছে। ফলে শিক্ষার্থীদের নিরাপত্তা চরমভাবে বিঘ্নিত হচ্ছে এবং বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক শিক্ষার পরিবেশ ব্যাহত হচ্ছে। কমিশন মনে করে, শিক্ষার্থীরা একটি জাতির ভবিষ্যৎ কর্ণধার। তাদের মাধ্যমে এমন বর্বর ও কুরুচিপূর্ণ আচরণ কোনোভাবেই প্রত্যাশিত নয়। এসব নিয়ে আমাদের সবার এখনই ভাবতে হবে। সামাজিক অবক্ষয় ও মূল্যবোধের অভাব এক্ষেত্রে দৃশ্যমান।

একজন শিক্ষার্থীর কাছে সমাজের প্রত্যাশা থাকে— তারা পড়াশোনা ও সমাজের উন্নয়নমূলক কর্মকাণ্ডে জড়িত থেকে দেশের ও সমাজের উন্নয়ন ঘটাবে। তাদের এমন অপরাধমূলক কর্মকাণ্ড অন্যদেরও প্রভাবিত করতে পারে। যা সার্বিক পরিস্থিতির আরও অবনতি ঘটাবে বলে আশঙ্কা করা যায়। এ অবস্থায়, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের স্বাভাবিক শিক্ষার পরিবেশ ও শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়েছে কমিশন।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

© আল্টিমেট কমিউনিকেশন লিমিটেডের একটি অঙ্গ প্রতিষ্ঠান   ***চলছে পরীক্ষামূলক কার্যক্রম***
Theme Customized BY LatestNews