1. admin@ultimatenewsbd.com : adminsr : Admin Admin
  2. afridhasan.ahb@gmail.com : Shah Imon : Shah Imon
শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৪:৪৭ অপরাহ্ন

রাষ্ট্রপতির সাথে সাক্ষাৎ করলেন বিদায়ী প্রধান বিচারপতি

নিজস্ব প্রতিবেদক, ultimatenewsbd.com
  • আপডেটের সময় : বুধবার, ২৯ ডিসেম্বর, ২০২১
  • ১১৩

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। বুধবার (২৯ ডিসেম্বর) সন্ধ্যায় বিদায়ী প্রধান বিচারপতি বঙ্গভবনে যান।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন বলেন, ‘সাক্ষাৎকালে বিদায়ী প্রধান বিচারপতি দায়িত্ব পালনে সার্বিক সহযোগিতা প্রদানের জন্য রাষ্ট্রপতির প্রতি কৃতজ্ঞতা জানান। রাষ্ট্রপতি সফলভাবে দায়িত্ব পালনের জন্য প্রধান বিচাপরপতিকে ধন্যবাদ জানান।’

করোনা ভাইরাসের মহামারিকালে ভার্চুয়াল পদ্ধতিতে বিচার কার্যক্রম পরিচালনাসহ বিচার বিভাগের উন্নয়নে বিদায়ী প্রধান বিচারপতির নেওয়া পদক্ষেপের প্রশংসা করেন রাষ্ট্রপতি।

২০১৭ সালের নভেম্বরে প্রধান বিচারপতির দায়িত্ব থেকে এস কে সিনহার পদত্যাগের আড়াই মাস পর ২০১৮ সালের ২ ফেব্রুয়ারি দেশের ২২তম প্রধান বিচারপতি হিসেবে দায়িত্ব পান সৈয়দ মাহমুদ হোসেন।সংবিধানের ৯৬(১) অনুচ্ছেদ অনুযায়ী, প্রধান বিচারপতিসহ সুপ্রিম কোর্টের বিচারকরা ৬৭ বছর বয়স পর্যন্ত পদে থাকতে পারেন।প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের জন্ম ১৯৫৪ সালের ৩১ ডিসেম্বর। সেই হিসাবে চলতি বছরের ৩০ ডিসেম্বর তার ৬৭ বছর পূর্ণ হচ্ছে। ওই দিনই সুপ্রিম কোর্টের শীর্ষ পদ থেকে তার অবসরে যাওয়ার কথা।কিন্তু সরকারি ছুটি ও ৩১ ডিসেম্বর পর্যন্ত সুপ্রিম কোর্টের অবকাশের কারণে গত ১৫ ডিসেম্বর তিনি শেষ অফিস করেন। শেষ কর্মদিবসের সকালে অ্যাটর্নি জেনারেলের কার্যালয় ও সুপ্রিম কোর্ট আইনজীবী সিমিতির পক্ষ থেকে তাকে বিদায় সংবর্ধনাও দেওয়া হয়।সাক্ষাতের সময় রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহ উদ্দিন ইসলাম এবং সচিব (সংযুক্ত) মো. ওয়াহিদুল ইসলাম খান উপস্থিত ছিলেন।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

© আল্টিমেট কমিউনিকেশন লিমিটেডের একটি অঙ্গ প্রতিষ্ঠান   ***চলছে পরীক্ষামূলক কার্যক্রম***
Theme Customized BY LatestNews