1. admin@ultimatenewsbd.com : adminsr : Admin Admin
  2. afridhasan.ahb@gmail.com : Shah Imon : Shah Imon
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ১২:১২ অপরাহ্ন

যতক্ষণ পর্যন্ত সম্ভব স্কুল খোলা রাখা হবে: শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ultimatenewsbd.com
  • আপডেটের সময় : বুধবার, ১৯ জানুয়ারী, ২০২২
  • ২১৯

করোনা মহামারির প্রকোপ বৃদ্ধির মধ্যে সশরীরে স্কুল খোলা রাখার সব ধরনের চেষ্টা করা হচ্ছে। শ্রেণিতে বাড়ানো হচ্ছে শাখা। যতক্ষণ পর্যন্ত সম্ভব স্কুল খোলা রাখা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।করোনার নতুন ধরন ওমিক্রনের দ্রুত বিস্তার লাভ সত্ত্বেও স্কুলের শিক্ষাকার্যক্রম স্বাভাবিক রাখতে বারো থেকে সতের বছর বয়সী শিক্ষার্থীদের টিকা দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার।শিক্ষা প্রতিষ্ঠানে স্বাস্থ্যবিধি মেনে ক্লাস করছে শিক্ষার্থীরা। স্বাস্থ্যবিধি নিশ্চিতে রুটিনও পরিবর্তন করা হচ্ছে। সেই সঙ্গে স্কুলের একেকটি শ্রেণিতে বাড়ানো হচ্ছে নতুন শাখা।

বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শ্রেণি কক্ষে জিগজ্যাগ বা জেড এর মত আসন পদ্ধতি চালু করায় শিক্ষার্থীদের মধ্যে দূরত্ব বেড়ে গেছে। স্বাস্থ্যবিধি নিশ্চিতের লক্ষে ক্লাসে মাস্ক পরাও বাধ্যতামূলক করা হয়েছে। এদিকে সশরীরে ক্লাস করতে চায় শিক্ষার্থীরাও। সেই সঙ্গে স্কুল বন্ধ হোক এটা চান না বেশিরভাগ অভিভাবক। প্রয়োজনে ক্লাস সংখ্যা কমানোর পরামর্শ তাদের।

শিক্ষার্থীদের মতে, স্কুল খোলা থাকলে সরাসরি ক্লাস করার পাশাপাশি বন্ধুদের সঙ্গে দেখা হওয়া বা খেলার সুযোগ থাকে। অধিকাংশ অভিভাবকরাও বলছে, স্কুল খোলা থাকলে ভালোভাবে পড়াশুনা হয়।শিক্ষা মন্ত্রণালয় থেকে জানানো হয়, শিক্ষা কার্যক্রম স্বাভাবিক রাখতে সব ধরনের চেষ্টা চলছে। এ লক্ষে ৩১ জানুয়ারির মধ্যে মাধ্যমিকের শিক্ষার্থীদের টিকা দেয়া সম্পন্ন হবে। সেই সঙ্গে শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রমও চালানো হবে বলে নিশ্চিত করেছে মন্ত্রণালয়।শিক্ষামন্ত্রী দিপু মনি বলেছেন, দেশে যেহেতু করোনা মহামারি খুব দ্রুত ছড়াচ্ছে সেহেতু আমাদের চেষ্টা থাকবে জীবনযাত্রা যতটা স্বাভাবিক রেখে এই মহামারি মোকাবিলা করা যায়।এদিকে, বিদ্যালয়গুলোতে স্বাস্থ্যবিধি নিশ্চিতের জন্য কঠোর নজরদারি করা হচ্ছে বলেও জানানো হয়।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

© আল্টিমেট কমিউনিকেশন লিমিটেডের একটি অঙ্গ প্রতিষ্ঠান   ***চলছে পরীক্ষামূলক কার্যক্রম***
Theme Customized BY LatestNews