1. admin@ultimatenewsbd.com : adminsr : Admin Admin
  2. afridhasan.ahb@gmail.com : Shah Imon : Shah Imon
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৯:৫৬ পূর্বাহ্ন

মৃত্যু ও শনাক্তের রেকর্ড, গত ২৪ ঘন্টায় করোনায় মারা গেছেন ১৬৪ জন, শনাক্ত ৯,৯৬৪ জন

নিজস্ব প্রতিবেদক, ultimatenewsbd.com
  • আপডেটের সময় : সোমবার, ৫ জুলাই, ২০২১
  • ২১৫

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৬৪ জন মারা গেছেন। করোনায় এক দিনে দেশে এটাই সর্বোচ্চ মৃত্যুর সংখ্যা। এর আগে গতকাল একদিনে সর্বোচ্চ ১৫৩ জনের মৃত্যু হয়েছিল। এ নিয়ে মোট মারা গেছেন ১৫ হাজার ২২৯ জন।

এ ছাড়া, গত ২৪ ঘণ্টায় আরও নয় হাজার ৯৬৪ জনের করোনা শনাক্ত হয়েছে যা একদিনে সর্বোচ্চ শনাক্ত। গতকাল শনাক্ত হয়েছিল নয় হাজার ৬৬১ জনের। এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছে ৯ লাখ ৫৪ হাজার ৮৮১ জনের।

আজ সোমবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, রবিবার সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ৩৪ হাজার দুইটি নমুনা পরীক্ষা করে আরও নয় হাজার ৯৬৪ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৯ দশমিক ৩০ শতাংশ। এর আগে, গতকাল শনাক্তের হার ছিল ২৮ দশমিক ৯৯ শতাংশ ও গত পরশু ছিল ২৭ দশমিক ৩৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন পাঁচ হাজার ১৮৫ জন। মোট সুস্থ হয়েছেন ৮ লাখ ৩৯ হাজার ৮২ জন।

আজ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৬৪ জনের মধ্যে ১০৯ জন পুরুষ ও ৫৫ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে চার জনের বয়স ২১-৩০ বছরের মধ্যে, ১২ জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, ১৮ জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, ৪৭ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব ৮৩ জন।

গত একদিনে সর্বোচ্চ ৫৫ জনের মৃত্যু হয়েছে খুলনা বিভাগে। এর পর ঢাকা বিভাগে দ্বিতীয় সর্বোচ্চ ৪০ জনের মৃত্যু হয়েছে। ময়মনসিংহ বিভাগে এদিন সবচেয়ে কম দুই জনের মৃত্যু হয়েছে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
© আল্টিমেট কমিউনিকেশন লিমিটেডের একটি অঙ্গ প্রতিষ্ঠান   ***চলছে পরীক্ষামূলক কার্যক্রম***
Theme Customized BY LatestNews