1. admin@ultimatenewsbd.com : adminsr : Admin Admin
  2. afridhasan.ahb@gmail.com : Shah Imon : Shah Imon
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৭:০৯ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ
নতুন বছর উপলক্ষে দেশবাসীকে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বাম ডান মিলেমিশে একাকার, ফলাফল শূন্য: কাদের পোপ বেনেডিক্ট আর নেই বিএনপি বিশৃঙ্খলার চেষ্টায় ছিল, আ. লীগের কারণে পারেনি: তথ্য ও সম্প্রচার মন্ত্রী আওয়ামী লীগ বর্গীর রূপ নিয়েছে: মির্জা ফখরুল অন্যান্য দেশের মতো আমাদেরও রিজার্ভ ব্যবহার করে চলতে হচ্ছে: প্রধানমন্ত্রী বিএনপিকে এখন ছাড় দিচ্ছি, ডিসেম্বরে দেব না: সেতুমন্ত্রী পর্যাপ্ত খাদ্য মজুদ আছে, দুর্ভিক্ষ হবে না: খাদ্যমন্ত্রী দেশের বিরুদ্ধে প্রপাগান্ডা চালানো ব্যক্তিদের ব্যাপারে কাজ করছে পুলিশ-ইন্টারপোল: আইজিপি ঋণ না পেলে রসাতলে যাবো, বিষয়টি তেমন নয়: বাণিজ্যমন্ত্রী ক্রান্তিকালের সুযোগ নিয়ে বিরোধী দলগুলো অশান্ত পরিবেশ সৃষ্টির চেষ্টা করছে: প্রধানমন্ত্রী সম্ভাবনা জাগিয়েও হারল বাংলাদেশ বিএনপির লড়াই দেশবাসীর জন্য: মির্জা ফখরুল বিএনপি বিভাগীয় সমাবেশের নামে চাঁদাবাজির একটা বড় প্রকল্প নিয়েছে: তথ্য ও সম্প্রচারমন্ত্রী আইনি কাঠামোয় ফিট হলে ভোটে দাঁড়াতে পারবেন খালেদা জিয়া: প্রধান নির্বাচন কমিশনার বাণিজ্যমেলায় অংশ নিচ্ছে ১০ দেশের ১৭ প্রতিষ্ঠান: বাণিজ্যমন্ত্রী মিনিকেট জমিতে চাষ হয়, এটা বাস্তবতা: কৃষিমন্ত্রী থার্টি ফার্স্ট নাইটে গুলশানে প্রবেশে পুলিশের যেসব নির্দেশনা ১১ নভেম্বরের পর যুবলীগের দখলে থাকবে দেশ: পরশ খালেদাকে কারাগারে পাঠানোর চিন্তা-ভাবনা নেই: আইনমন্ত্রী

মির্জা আজম এমপির প্রচেষ্টায় বগুড়ার সারিয়াকান্দি ও জামালপুরের মাদারগঞ্জ রুটে চালু হলো ফেরী সার্ভিস

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় : শুক্রবার, ১৩ আগস্ট, ২০২১
  • ১১১

দীর্ঘ দিনের প্রত্যাশিত বগুড়ার সারিয়াকান্দি ও জামালপুরের মাদারগঞ্জ নৌ রুটে যমুনা নদীতে (সীট্রাক) ফেরী সার্ভিস চলাচল শুরু হয়েছে। এর ফলে বগুড়ার সাথে রাজধানীর দূরত্ব কমল ৮০ কিমি পথের। ঐতিহাসিক এই মহূর্তের স্বাক্ষী হতে দুই পারে হাজারো মানুষ সমেবেত হয়।

বৃহস্পতিবার (১২ আগস্ট) দুপুর ২ঃ৩০ মিনিটে জামথল ঘাট থেকে ফেরী নদী পার হয়ে সারিয়াকান্দি উপজেলার কালিতলা ঘাটে এসে পৌঁছে।

১২ আগষ্ট বৃহস্পতিবার দুপুর ১২ টায় নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী সারিয়াকান্দি উপজেলার কাজলা ইউনিয়নের জামথল ঘাটে প্রধান অতিথি হিসেবে ফেরী সার্ভিস উদ্বোধন করেন।

এসময় জামালপুরের মাদারগঞ্জ-মেলানদহ আসনের সংসদ সদস্য মির্জা আজম ও বগুড়া-১ আসনের সংসদ সদস্য সাহাদারা মান্নানসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

পরে সেখানে এক সুধী সমাবেশে জামালপুর , বগুড়া জেলার ও মাদারগঞ্জ, সারিয়াকান্দি উপজেলার আওয়ামী লীগের নেত্ববৃন্দ বক্তব্য রাখেন।

স্থানীয়রা জানায়, সারিয়াকান্দির কালিতলা ও মথুরাপাড়া খেয়াঘাট থেকে প্রতিদিন শত শত মানুষ জীবনের ঝুঁকি নিয়ে নৌকায় ওপারে মাদারগঞ্জ ও অন্যান্য এলাকায় যাতায়াত করেন। আমলাতান্ত্রিক জটিলতাসহ নানা কারণে সারিয়াকান্দি-মাদারগঞ্জ রুটে ফেরি সার্ভিস চালুর বিষয়টি দীর্ঘদিন ধরে ঝুলে ছিল। সম্প্রতি আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক প্রতিমন্ত্রী মির্জা আজম এমপির প্রচেষ্টায় নৌপথ চালুর উদ্যোগ নেওয়া হয়। এই রুটে ফেরি চালু হলে বগুড়াসহ এ অঞ্চলের মানুষ, উৎপাদিত কৃষিপণ্য, হালকা ইঞ্জিনিয়ারিং সামগ্রীসহ অন্যান্য পণ্য স্বল্প সময় ও খরচে রাজধানীসহ আশপাশের জেলায় নিতে পারবেন। বঙ্গবন্ধু সেতু পথে যেতে না হওয়ায় প্রায় ৮০ কিলোমিটার পথ কমবে।

ফেরী ঘাটের ইজাদার জাহিদুর রহমান উজ্জল জানান, জামালপুরের মাদারগঞ্জ উপজেলার জামথল থেকে বগুড়ার সারিয়াকান্দি খেয়াঘাট রুটে ফেরি চালু হলে ২-৩ ঘণ্টা সময় সাশ্রয় হবে। এক ঘণ্টার এ রুটে চলাচলকারী সি-ট্রাকে ২০০ যাত্রী, ২-৩টি প্রাইভেট গাড়ি, ১৫টি মোটরসাইকেল পারাপার করা সম্ভব। এতে জনপ্রতি ভাড়া হবে ১০০ টাকা। ৪৫ মিনিটে যাত্রীরা নদী পার হতে পারবে। বৃহত্তর ময়মনসিংহ জেলার সাথে বগুড়া জেলার যাতায়াত ব্যবস্থা সহজ হবে। ফেরী সার্ভিস চালু হওয়ার কারনে অবহেলিত চরাঞ্চলের মানুষের জীবন যাত্রার মান উন্নত হবে ।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর

© আল্টিমেট কমিউনিকেশন লিমিটেডের একটি অঙ্গ প্রতিষ্ঠান
Theme Customized BY LatestNews