1. admin@ultimatenewsbd.com : adminsr : Admin Admin
  2. afridhasan.ahb@gmail.com : Shah Imon : Shah Imon
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১১:৩৬ অপরাহ্ন

মার্চ এপ্রিল নাগাদ করোনা সংক্রমণ ফের বাড়তে পারে: স্বাস্থ্য অধিদফতর

নিজস্ব প্রতিবেদক, ultimatenewsbd.com
  • আপডেটের সময় : সোমবার, ৩ জানুয়ারী, ২০২২
  • ১৬৭

চলতি বছরের মার্চ এপ্রিল নাগাদ করোনা সংক্রমণ ফের বাড়তে বলে আশঙ্কা প্রকাশ করেছেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশিদ আলম।

সোমবার ( ৩ জানুয়ারি) বাংলা হেলথ রিপোর্টার্স ফোরামের সঙ্গে আলোচনাকালে এ শঙ্কার কথা বলেন তিনি।

খুরশিদ আলম বলেন, ওমিক্রন নিয়ে পুরো বিশ্বের সঙ্গে আমরাও ভীত। ধারণা করছি, আগামী মার্চ থেকে এপ্রিলে সংক্রমণ বাড়তে পারে। সেই আশঙ্কা মাথায় রেখে আমরা জেলা পর্যায়ের হাসপাতালগুলোকে প্রস্তুত করতে কাজ করছি। জানুয়ারির মধ্যেই হাসপাতালগুলোকে প্রস্তুত করা হবে।

অধ্যাপক আবুল বাসার মোহাম্মদ খুরশিদ আলম বলেন, গত দুই বছরের সক্ষমতাকে কাজে লাগানো যাবে। আর জেলা পর্যায়ের হাসপাতালগুলোতে ১০ শয্যার নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) প্রস্তুত রাখার লক্ষ্য রয়েছে আমাদের। এছাড়া প্রতিটি হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন লাইন পরিপূর্ণভাবে স্থাপন করা হবে। বেশিরভাগ হাসপাতালেই এসব কাজ শেষ হয়ে গেছে। এরপরও জানুয়ারির মধ্যেই এসব কাজও শেষ করার পরিকল্পনা আছে আমাদের।

তিনি বলেন, গত বছরের জুন-জুলাইয়ে ডেল্টা ভ্যারিয়েন্টের সংক্রমণ সর্বোচ্চ পর্যায়ের পৌঁছালে চাহিদার তুলনায় অক্সিজেনের সরবরাহ কম ছিল। বর্তমানে ৪০টি হাসপাতালে অক্সিজেন জেনারেটর স্থাপনের কাজ শেষ পর্যায়ে রয়েছে। এই ৪০টি ছাড়াও বিভিন্ন উৎস থেকে আরও কিছু অক্সিজেন জেনারেটর স্থাপন করতে সক্ষম হয়েছি।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
© আল্টিমেট কমিউনিকেশন লিমিটেডের একটি অঙ্গ প্রতিষ্ঠান   ***চলছে পরীক্ষামূলক কার্যক্রম***
Theme Customized BY LatestNews