1. admin@ultimatenewsbd.com : adminsr : Admin Admin
  2. afridhasan.ahb@gmail.com : Shah Imon : Shah Imon
শনিবার, ১৫ জুন ২০২৪, ০৫:২১ অপরাহ্ন

মাদারীপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ১৯, আহত কমপক্ষে ২৭

নিজস্ব প্রতিবেদক, ultimatenewsbd.com
  • আপডেটের সময় : রবিবার, ১৯ মার্চ, ২০২৩
  • ৮৮

মাদারীপুরের শিবচরে বাস দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ১৯ জনে দাঁড়িয়েছে। রবিবার (১৯ মার্চ) সকালে এই দুর্ঘটনা ঘটে। শিবচর হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু নাঈম মো. মোফাজ্জেল হক তথ্য নিশ্চিত করেন। 

এর আগে রবিবার সকাল ৮টার দিকে খুলনা থেকে ছেড়ে আসা ইমাদ পরিবহনের একটি বাস শিবচরের কুতুবপুর এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে নিচে পড়ে যায়। এ সময় দুমড়েমুচড়ে যায় বাসটি। এ ঘটনায় মাদারীপুরে এখন পর্যন্ত নারীসহ ১৭ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া আহতদের মধ্যে দুজন ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা গেছেন।

মাদারীপুরের পুলিশ সুপার মাসুদ আলম জানান, ‘এটি একটি মর্মান্তিক দুর্ঘটনা। আমরা ঘটনাস্থলে এসে দেখি বাসটির সামনের অংশ পুরো দুমড়েমুচড়ে গেছে। আমরা প্রত্যক্ষদর্শী ও বাসে থাকে কয়েকজনের সঙ্গে কথা বলেছি। তারা জানিয়েছে, বাসটি খুব দ্রুতগতিতে চলছিল। হঠাৎ করে বাসটির চাকা ফেটে যায় এবং উড়ে এসে নিচে পড়ে। ঘটনায় হাইওয়ে পুলিশ তদন্ত করবে। আমরা প্রাথমিকভাবে জানতে পেরেছি, বাসটির ওভার স্পিডের কারণে এ ঘটনা ঘটেছে। বাকিটা তদন্তের পরে জানা যাবে।’

অন্যদিকে, ক্ষতিগ্রস্তদের আর্থিক সহায়তার ঘোষণা দিয়েছে জেলা প্রশাসন। এ ছাড়া এ দুর্ঘটনার সঠিক কারণ জানতে জেলা প্রশাসনের পক্ষ থেকেও তদন্ত কমিটি গঠন করা হয়েছে। 

মাদারীপুরের জেলা প্রশাসক রহিমা খাতুন এ তথ্য নিশ্চিত করেন। নিহতের পরিবারকে ২৫ হাজার টাকা আর্থিক সহযোগিতা ও আহত যাত্রীদের পরিবারকে পাঁচ হাজার টাকা করে সহযোগিতা দেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে। 

জেলা প্রশাসক রহিমা খাতুন বলেন, দুর্ঘটনার বিষয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (এডিএম) পল্লক কুমার হাজরাকে প্রধান করে চার সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এই কমিটিতে জেলা পুলিশ, হাইওয়ে পুলিশ, ফায়ার সার্ভিসসহ বিভিন্ন বিভাগের প্রতিনিধিরা থাকবে। আগামী দুই কর্মদিবসের মধ্যে তদন্ত কমিটিকে দুর্ঘটনার মূল কারণ, কাদের গাফিলতিসহ বিস্তারিত অনুসন্ধান করে তদন্ত প্রতিবেদন জমা দিতে নির্দেশনা দেওয়া হয়েছে।

রহিমা খাতুন আরো বলেন, দুর্ঘটনায় নিহত প্রত্যেকের দাফন কাফনের জন্য তাদের পরিবারকে ২৫ হাজার টাকা আর্থিক সহযোগিতা দেওয়া হবে। একই সঙ্গে আহত ব্যক্তিদের চিকিৎসা খরচের জন্য পাঁচ হাজার টাকা দেওয়া হবে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
© আল্টিমেট কমিউনিকেশন লিমিটেডের একটি অঙ্গ প্রতিষ্ঠান   ***চলছে পরীক্ষামূলক কার্যক্রম***
Theme Customized BY LatestNews