1. admin@ultimatenewsbd.com : adminsr : Admin Admin
  2. afridhasan.ahb@gmail.com : Shah Imon : Shah Imon
শনিবার, ১৫ জুন ২০২৪, ০৩:৫০ অপরাহ্ন

ভূমি ব্যবহারে মহাপরিকল্পনা করার নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ultimatenewsbd.com
  • আপডেটের সময় : মঙ্গলবার, ২৮ নভেম্বর, ২০২৩
  • ২৯

যেখানে সেখানে ঘরবাড়ি বা শিল্প স্থাপন নির্মাণ কিংবা অন্য কোনও কাজে যেন পরিকল্পনা ছাড়া ভূমির ব্যবহার বন্ধে প্রত্যেক উপজেলায় মাস্টারপ্ল্যান (মহাপরিকল্পনা) করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (২৭ নভেম্বর) প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে তিনি এ নির্দেশ দেন।

সভা শেষে কেবিনেট সচিব মো. মাহবুব হোসেন জানান, উপজেলাভিত্তিক ভূমি ব্যবহারে মাস্টারপ্ল্যান করতে হবে। স্থানীয় সরকার বিভাগ এখন এটা নিয়ে কাজ করবে।

মন্ত্রিসভার বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সভাকক্ষে আয়োজিত ব্রিফিংয়ে সচিব মাহবুব হোসেন জানান, প্রধানমন্ত্রীর তরফ থেকে নির্দেশনা এসেছে, ভূমি ব্যবহারের ক্ষেত্রে আমাদের প্রত্যেক উপজেলায় যেন মাস্টারপ্ল্যান থাকে। স্থানীয় সরকার বিভাগ থেকে জানানো হয়েছে যে তারা একটি উদ্যোগ গ্রহণ করেছেন, এ লক্ষ্যে কাজ তারা শুরুর করেছেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী বলেছেন স্বল্পতম সময়ের মধ্যে যেন এটি সম্পন্ন হয়। যত্রতত্র যেন ঘরবাড়ি কিংবা শিল্প স্থাপন কিংবা অন্য কোনোভাবে অপরিকল্পিত ব্যবহার যেন না হয়, সেটির দিকে উনি নজর রাখতে বলেছেন। এটি হলে গেলে এখানে একটি শৃঙ্খলা আসবে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
© আল্টিমেট কমিউনিকেশন লিমিটেডের একটি অঙ্গ প্রতিষ্ঠান   ***চলছে পরীক্ষামূলক কার্যক্রম***
Theme Customized BY LatestNews