1. admin@ultimatenewsbd.com : adminsr : Admin Admin
  2. afridhasan.ahb@gmail.com : Shah Imon : Shah Imon
সোমবার, ২৩ জানুয়ারী ২০২৩, ১০:৫৬ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ
নতুন বছর উপলক্ষে দেশবাসীকে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বাম ডান মিলেমিশে একাকার, ফলাফল শূন্য: কাদের পোপ বেনেডিক্ট আর নেই বিএনপি বিশৃঙ্খলার চেষ্টায় ছিল, আ. লীগের কারণে পারেনি: তথ্য ও সম্প্রচার মন্ত্রী আওয়ামী লীগ বর্গীর রূপ নিয়েছে: মির্জা ফখরুল অন্যান্য দেশের মতো আমাদেরও রিজার্ভ ব্যবহার করে চলতে হচ্ছে: প্রধানমন্ত্রী বিএনপিকে এখন ছাড় দিচ্ছি, ডিসেম্বরে দেব না: সেতুমন্ত্রী পর্যাপ্ত খাদ্য মজুদ আছে, দুর্ভিক্ষ হবে না: খাদ্যমন্ত্রী দেশের বিরুদ্ধে প্রপাগান্ডা চালানো ব্যক্তিদের ব্যাপারে কাজ করছে পুলিশ-ইন্টারপোল: আইজিপি ঋণ না পেলে রসাতলে যাবো, বিষয়টি তেমন নয়: বাণিজ্যমন্ত্রী ক্রান্তিকালের সুযোগ নিয়ে বিরোধী দলগুলো অশান্ত পরিবেশ সৃষ্টির চেষ্টা করছে: প্রধানমন্ত্রী সম্ভাবনা জাগিয়েও হারল বাংলাদেশ বিএনপির লড়াই দেশবাসীর জন্য: মির্জা ফখরুল বিএনপি বিভাগীয় সমাবেশের নামে চাঁদাবাজির একটা বড় প্রকল্প নিয়েছে: তথ্য ও সম্প্রচারমন্ত্রী আইনি কাঠামোয় ফিট হলে ভোটে দাঁড়াতে পারবেন খালেদা জিয়া: প্রধান নির্বাচন কমিশনার বাণিজ্যমেলায় অংশ নিচ্ছে ১০ দেশের ১৭ প্রতিষ্ঠান: বাণিজ্যমন্ত্রী মিনিকেট জমিতে চাষ হয়, এটা বাস্তবতা: কৃষিমন্ত্রী থার্টি ফার্স্ট নাইটে গুলশানে প্রবেশে পুলিশের যেসব নির্দেশনা ১১ নভেম্বরের পর যুবলীগের দখলে থাকবে দেশ: পরশ খালেদাকে কারাগারে পাঠানোর চিন্তা-ভাবনা নেই: আইনমন্ত্রী

ব্যাংক ডাকাতি করতে ময়মনসিংহে যাচ্ছিলেন ৪ জঙ্গি

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় : শনিবার, ৪ সেপ্টেম্বর, ২০২১
  • ১০৫

র‍্যাবের সঙ্গে গুলিবিনিময়ের ঘটনায় অস্ত্রসহ আটক চার জঙ্গি ব্যাংক ডাকাতির উদ্দেশে ময়মনসিংহে আসছিলেন বলে জানিয়েছেন র‍্যাব সদরদপ্তরের এর লিগ্যাল ও মিডিয়া পরিচালক খন্দকার আল মঈন।

শনিবার (৪ সেপ্টেম্বর) দুপুর ২টার দিকে ময়মনসিংহ র‍্যাব সদরদপ্তরে এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তাররা তাদের জঙ্গি সংশ্লিষ্টতা ও উদ্দেশ্য সম্পর্কে তথ্য দেয়। তারা নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির সদস্য। এই স্তরের সদস্যরা বিভিন্ন জঙ্গি অপারেশনে সক্রিয় অংশগ্রহণ করে থাকে। সম্প্রতি জঙ্গির এ সদস্যরা বেশ কয়েকটি প্রতিষ্ঠানে ডাকাতি করার পরিকল্পনা করে। এরই অংশ হিসেবে আশপাশের একটি ব্যাংক ডাকাতি করতে ময়মনসিংহে আসছিলেন। আজকের এই অভিযানে তাদের সেই পরিকল্পনা নস্যাৎ হয়ে যায়।

খন্দকার আল মঈন আরও বলেন, সংগঠনে বাছাইকৃত ১০-১৫ জনের একটি সংঘবদ্ধ দল গঠন করা হয়েছে। এরই মধ্যে ময়মনসিংহের কয়েকটি আর্থিক প্রতিষ্ঠান, এনজিও, স্বর্ণালংকারের দোকান সম্পর্কে তথ্য সংগ্রহ করে একটি টার্গেট নির্ধারণ করে তারা। জল ও স্থলপথের সমন্বয় ঘটিয়ে ঘটনাস্থলে আগমনের পরিকল্পনা করা হয়। এক্ষেত্রে পরিকল্পনায় নৌকা, মাইক্রোবাস ও বাইক ইত্যাদি অন্তর্ভুক্ত ছিল। লুট করা অর্থ ময়মনসিংহের একটি এলাকার অপর একটি জঙ্গি দলের কাছে হস্তান্তর করার পরিকল্পনা ছিল তাদের।

গ্রেফতাররা হলেন- ময়মনসিংহের জুলহাস উদ্দিন ওরফে কাদেরী ওরফে মেহেদী (৩৪), মো আলাল ওরফে ইসহাক (৪৯), ব্রাহ্মণবাড়িয়া রুবায়েত আলম ওরফে ধ্রুব (৩৪) এবং রংপুরের আবু আইয়ুব ওরফে খালিদ (৩৬)।

গোপন সংবাদের ভিত্তিতে জঙ্গিদের তৎপরতা ও অবস্থানের কথা জানতে পেরে শুক্রবার (৪ সেপ্টেম্বর) দিনগত রাতে র‍্যাব-১৪ এর একটি দল খাগডহর এলাকায় অভিযান পরিচালনা করে। র‍্যাবের উপস্থিতি বুঝতে পেরে জঙ্গিরা গুলি ছুড়লে র‍্যাবও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়ে। কিছুক্ষণ গুলিবিনিময়ের পর ঘটনাস্থল থেকে চার জঙ্গিকে আটক করা হয়। তাদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগজিন, তিন রাউন্ড গুলি, আটটি বোমা সাদৃশ্য বস্তু, চারটি ব্যাগ, দরজা ও লক ব্রেকিংসহ বিভিন্ন সরঞ্জামাদি এবং একটি ইঞ্জিন চালিত নৌকা জব্দ করা হয়।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর

© আল্টিমেট কমিউনিকেশন লিমিটেডের একটি অঙ্গ প্রতিষ্ঠান
Theme Customized BY LatestNews