1. admin@ultimatenewsbd.com : adminsr : Admin Admin
  2. afridhasan.ahb@gmail.com : Shah Imon : Shah Imon
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৬:৫৭ অপরাহ্ন

বিভেদ ভুলে এবার ঐক্যের ‘ডাক’ দিলেন ফখরুল

নিজস্ব প্রতিবেদক, ultimatenewsbd.com
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ১২ মে, ২০২২
  • ১০০

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান সরকারের আমলে ৩৫ লাখ মানুষের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। খুন ও গুমের শিকার হয়েছেন অসংখ্য মানুষ। তাই জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে। ইভিএম বুঝি না, এই সরকারকে আগে পদত্যাগ করতে হবে।

বৃহস্পতিবার (১২ মে) বেলা সাড়ে ১১টায় লালমনিরহাট শহরের শহীদ সোহরাওয়ার্দী মাঠে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে বিএনপি আয়োজিত বাইসাইকেল র‍্যালির উদ্বোধনী অনুষ্ঠানে এসে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, নিরপেক্ষ সরকারকে ক্ষমতা দিতে হবে। সেই নিরপেক্ষ সরকারের অধীনে নতুন নির্বাচন কমিশনের পরিচালনায় নির্বাচন অনুষ্ঠিত হবে। তার আগে কোনো নির্বাচন নয়। দেশনেত্রীসহ সব বন্দি নেতাকর্মীকে মুক্তি দিতে হবে। সব মামলা তুলে নিতে হবে। তার পরে এখানে নির্বাচন হবে।

তিনি আরো বলেন, আসুন, সব বিভেদ ভুলে ঐক্যবদ্ধ হই। গড়ে তুলি জাতীয় ঐক্য। সেই ঐক্যের মধ্য দিয়ে গঠিত হবে দুর্দমনীয় শক্তি, জাতীয়তাবাদী শক্তি। আওয়ামী লীগ স্বাধীনতার যে স্বপ্ন ও চেতনাকে ধ্বংস করেছে। সেটা ফিরিয়ে আনার জন্য এবং গণতন্ত্রকে ফিরিয়ে আনার জন্য আমরা সংগ্রাম করে জয়ী হই। সেই জন্য সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপি মহাসচিব বলেন, এ র‍্যালিকে আমি সাইকেল র‍্যালি বলতে চাই না। আমি এই র‍্যালিকে গণতন্ত্রের র‍্যালি বলে অভিহিত করতে চাই। আজকের এই র‍্যালির মধ্য দিয়ে নতুন যাত্রা শুরু হলো। ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে আমরা যে স্বপ্ন দেখেছিলাম, যে চেতনার জন্য আমরা লড়াই করেছিলাম। সেই চেতনা, সেই স্বপ্নকে বাস্তবায়িত করতে তথা হারিয়ে ফেলা গণতন্ত্রকে পুরুদ্ধার করতে আজ লালমনিরহাট থেকে গণতন্ত্রের নতুন যাত্রা শুরু হলো।

জেলা বিএনপির সভাপতি ও সাবেক উপমন্ত্রী অধ্যক্ষ আসাদুল হাবিব দুলুর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন জাতীয় কমিটির সদস্যসচিব ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য বীরমুক্তিযোদ্ধা আব্দুস সালাম, ক্রীড়া কমিটির সদস্যসচিব ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্যসচিব আমিনুল হক, জেলা বিএনপির সম্পাদক হাফিজুর রহমান বাবলা ও সদর উপজেলা বিএনপির আহ্বায়ক এ কে এম মমিনুল হক।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
© আল্টিমেট কমিউনিকেশন লিমিটেডের একটি অঙ্গ প্রতিষ্ঠান   ***চলছে পরীক্ষামূলক কার্যক্রম***
Theme Customized BY LatestNews