1. admin@ultimatenewsbd.com : adminsr : Admin Admin
  2. afridhasan.ahb@gmail.com : Shah Imon : Shah Imon
সোমবার, ২০ মার্চ ২০২৩, ০৬:৩৩ অপরাহ্ন
সর্বশেষ সংবাদ

বিতর্কিত নারী হেলেনা জাহাঙ্গীর আটক

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ২৯ জুলাই, ২০২১
  • ১৩০

রাজধানী গুলশানের ৩৬ নম্বর রোডের ৫ নম্বর বাসায় প্রায় চার ঘণ্টা অভিযান পরিচালনা করে আটক করা হয়েছে আওয়ামী লীগের মহিলা বিষয়ক উপকমিটি থেকে সদ্য বহিষ্কৃত সদস্য হেলেনা জাহাঙ্গীরকে।

বৃহস্পতিবার (২৯ জুলাই) রাত ৮টার দিকে র‌্যাবের সদ্যরা হেলেনা জাহাঙ্গীরের বাসভবনে প্রবেশ করে এ অভিযান শুরু করে। পরে দিবাগত রাত ১২টার দিকে তাকে আটক করে একটি সাদা মাইক্রোবাসে তোলা হয়। পরে তাকে র‍্যাব সদর দফতরে নিয়ে যাওয়া হয়।

হেলেনা জাহাঙ্গীরকে আটক করে র‍্যাব সদর দফতরে নিয়ে যাওয়া হচ্ছে

হেলেনা জাহাঙ্গীরকে আটকের বিষয়টি আল্টিমেট নিউজকে নিশ্চিত করেছেন র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু।

র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, ‘হেলেনা জাহাঙ্গীরের বাসা থেকে বিদেশি মদ, অবৈধ ওয়াকিটকি সেট, ক্যাসিনোর সরঞ্জাম, বৈদেশিক মুদ্রা, হরিণের চামড়া, ড্রোন ক্যামেরা, ক্যাঙ্গারু চামড়া ও বেশ কয়েকটি চাকু উদ্ধার করে জব্দ করা হয়।

হেলেনা জাহাঙ্গীরের বাসা থেকে জব্দকৃত বিদেশি মদ

নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ বলেন, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করা হয়। জব্দকৃত আলামতগুলোর বিষয়ে এবং তার বিরুদ্ধে থাকা বিভিন্ন অভিযোগের বিষয়ে বিস্তারিত জিজ্ঞাসাবাদের জন্য তাকে আটক করা হয়েছে।

হেলেনা জাহাঙ্গীরের বাসা থেকে জব্দকৃত ক্যাসিনোর সরঞ্জাম

তার বিরুদ্ধে বন্য প্রাণী আইন, মাদকদ্রব্য,বিদেশি মুদ্রা রাখার অপরাধসহ একাধিক মামলা হবে বলেও জানিয়েছে র‍্যাব।

হেলেনা জাহাঙ্গীরের বাসা থেকে জব্দকৃত হরিণের চামড়া

হেলেনা জাহাঙ্গীরকে কোথায় নিয়ে যাওয়া হবে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আপাতত তাকে র‍্যাব সদর দফতরে নিয়ে যাওয়া হচ্ছে। তাকে জিজ্ঞাসাবাদ শেষে র‍্যাব দ্রুত সাংবাদিকদের ব্রিফিং করবে।’

এদিকে, মিরপুরে হেলেনার মালিকানাধীন জয়যাত্রা টেলিভিশন কার্যালয়ে অভিযান চালানো হবে বলে জানিয়েছেন র‍্যাবের এক কর্মকর্তা। তিনি জানান, যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন ছাড়াই অবৈধভাবে হেলেনা নাম সর্বস্ব জয়যাত্রা টেলিভিশন নামের একটি চ্যানেল পরিচালনা করে আসছিলেন। তাই সেখানে অভিযান চালানো হবে।

মূলত, বৃহস্পতিবার (২৯ জুলাই) রাত ৮টার দিকে র‌্যাবের সদ্যরা হেলেনা জাহাঙ্গীরের বাসভবনে প্রবেশ করে। প্রবেশের দুই ঘণ্টা পর রাত ১০টার দিকে র‍্যাবের তিনজন নারী সদস্য ওই বাসায় প্রবেশ করেন।

র‍্যাব জানায়, অভিযানে বিপুল পরিমাণ মাদকসহ বিভিন্ন অবৈধ জিনিস উদ্ধার করা হয়েছে। কোথা থেকে এই মাদক তার বাসায় আসলো সেসব বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে। এজন্য তাকে র‍্যাব সদরদফতরে নেয়া হচ্ছে।

হেলেনা জাহাঙ্গীরের বাসা থেকে জব্দকৃত বেশ কয়েকটি চাকু

হেলেনা জাহাঙ্গীর আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপ-কমিটির সদস্য ছিলেন। কিন্তু সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচারিত তার সাম্প্রতিক কর্মকাণ্ড সংগঠনের নীতিবহির্ভূত হওয়ায় মেহের আফরোজ চুমকি স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপ-কমিটি থেকে হেলেনাকে বহিষ্কার করা হয়। এর আগে গত মাসে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের উপদেষ্টার পদ থেকেও তাকে অব্যাহতি দেওয়া হয়েছে বলে জানিয়েছেন উত্তর জেলা সভাপতি রুহুল আমিন।

মূলত, লীগ যুক্ত করে গড়ে ওঠা আওয়ামী লীগের অনুমোদনহীন একটি সংগঠনের সভাপতি পদে নাম আসার পর তার বিরুদ্ধে এ পদক্ষেপ নিয়েছে আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপ-কমিটি। এই উপ-কমিটিতেই সদস্য ছিলেন দেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইর পরিচালক পদে থাকা হেলেনা জাহাঙ্গীর। জয়যাত্রা গ্রুপের কর্ণধার হেলেনা জাহাঙ্গীর নিজেকে আইপি টিভি ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি হিসেবেও পরিচয় দেন। সম্প্রতি ফেসবুকে বাংলাদেশ আওয়ামী চাকরিজীবী লীগ নামের একটি সংগঠনের সভাপতি হিসেবে হেলেনা জাহাঙ্গীরের নাম আসে। কিন্তু, সব বিতর্কিত কর্মকাণ্ডে সম্পৃক্ততা তিনি অস্বীকার করেছেন।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর

© আল্টিমেট কমিউনিকেশন লিমিটেডের একটি অঙ্গ প্রতিষ্ঠান   ***চলছে পরীক্ষামূলক কার্যক্রম***
Theme Customized BY LatestNews