1. admin@ultimatenewsbd.com : adminsr : Admin Admin
  2. afridhasan.ahb@gmail.com : Shah Imon : Shah Imon
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১১:৩৭ অপরাহ্ন

বিচারিক ক্ষমতা হারিয়ে আদালত থেকে ফিরে গেলেন সমালোচিত বিচারক কামরুন্নাহার

নিজস্ব প্রতিবেদক, ultimatenewsbd.com
  • আপডেটের সময় : রবিবার, ১৪ নভেম্বর, ২০২১
  • ১৪৯

রেইনট্রি হোটেলে ধর্ষণ মামলার রায়ে পর্যবেক্ষণে ৭২ ঘণ্টা পর ধর্ষণ মামলা না নেওয়ার পরামর্শ দিয়ে ব্যাপকভাবে সমালোচিত ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭-এর বিচারক বেগম মোছা. কামরুন্নাহার রবিবার (১৪ নভেম্বর) আদালতে বসেননি। রোববার সকালেই তার ফৌজদারি বিচারিক ক্ষমতা সাময়িকভাবে স্থগিত করেছেন বাংলাদেশের প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। একইসঙ্গে আজ রবিবার সাড়ে ৯টা থেকে ওই বিচারককে এজলাসে না বসার নির্দেশ দেওয়া হয়েছে।সংশ্লিষ্ট আদালত সূত্র থেকে জানা গেছে, আজ সকাল ৯টার আগেই আদালতে পৌঁছান বিচারক বেগম মোছা. কামরুন্নাহার। তবে সংশ্লিষ্ট ট্রাইব্যুনালের বিচারকাজ শুরু হওয়ার আগেই আদালতের খাস কামরায় বসে উচ্চ আদালতের নির্দেশনা পান তিনি। পরে তিনি আর এজলাসে বসেননি।

কামরুন্নাহারকে আদালত থেকে প্রত্যাহার করে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগে সংযুক্ত করতে চিঠি দেওয়া হয়েছে। সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ বিচারকদের সঙ্গে আলোচনা করে প্রধান বিচারপতি এ নির্দেশ দিয়েছেন।

এর আগে গত ১১ নভেম্বর রাজধানীর বনানীর রেইনট্রি হোটেলে দুই শিক্ষার্থী ধর্ষণের অভিযোগে দায়ের করা মামলার রায় ঘোষণার পর পর্যবেক্ষণে আদালত পুলিশের উদ্দেশে ৭২ ঘণ্টা পর ধর্ষণ মামলা না নেওয়ার পরামর্শ দেন। ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭-এর বিচারক বেগম মোছা. কামরুন্নাহারের আদালত আলোচিত এ মামলার রায় দেন। আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদের ছেলে সাফাত আহমেদসহ পাঁচ আসামির বিরুদ্ধে কোনও অভিযোগ প্রমাণিত না হওয়ায় বিচারক তাদের খালাস দেন।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
© আল্টিমেট কমিউনিকেশন লিমিটেডের একটি অঙ্গ প্রতিষ্ঠান   ***চলছে পরীক্ষামূলক কার্যক্রম***
Theme Customized BY LatestNews