1. admin@ultimatenewsbd.com : adminsr : Admin Admin
  2. afridhasan.ahb@gmail.com : Shah Imon : Shah Imon
শনিবার, ২১ জানুয়ারী ২০২৩, ০৩:৫৮ অপরাহ্ন
সর্বশেষ সংবাদ
নতুন বছর উপলক্ষে দেশবাসীকে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বাম ডান মিলেমিশে একাকার, ফলাফল শূন্য: কাদের পোপ বেনেডিক্ট আর নেই বিএনপি বিশৃঙ্খলার চেষ্টায় ছিল, আ. লীগের কারণে পারেনি: তথ্য ও সম্প্রচার মন্ত্রী আওয়ামী লীগ বর্গীর রূপ নিয়েছে: মির্জা ফখরুল অন্যান্য দেশের মতো আমাদেরও রিজার্ভ ব্যবহার করে চলতে হচ্ছে: প্রধানমন্ত্রী বিএনপিকে এখন ছাড় দিচ্ছি, ডিসেম্বরে দেব না: সেতুমন্ত্রী পর্যাপ্ত খাদ্য মজুদ আছে, দুর্ভিক্ষ হবে না: খাদ্যমন্ত্রী দেশের বিরুদ্ধে প্রপাগান্ডা চালানো ব্যক্তিদের ব্যাপারে কাজ করছে পুলিশ-ইন্টারপোল: আইজিপি ঋণ না পেলে রসাতলে যাবো, বিষয়টি তেমন নয়: বাণিজ্যমন্ত্রী ক্রান্তিকালের সুযোগ নিয়ে বিরোধী দলগুলো অশান্ত পরিবেশ সৃষ্টির চেষ্টা করছে: প্রধানমন্ত্রী সম্ভাবনা জাগিয়েও হারল বাংলাদেশ বিএনপির লড়াই দেশবাসীর জন্য: মির্জা ফখরুল বিএনপি বিভাগীয় সমাবেশের নামে চাঁদাবাজির একটা বড় প্রকল্প নিয়েছে: তথ্য ও সম্প্রচারমন্ত্রী আইনি কাঠামোয় ফিট হলে ভোটে দাঁড়াতে পারবেন খালেদা জিয়া: প্রধান নির্বাচন কমিশনার বাণিজ্যমেলায় অংশ নিচ্ছে ১০ দেশের ১৭ প্রতিষ্ঠান: বাণিজ্যমন্ত্রী মিনিকেট জমিতে চাষ হয়, এটা বাস্তবতা: কৃষিমন্ত্রী থার্টি ফার্স্ট নাইটে গুলশানে প্রবেশে পুলিশের যেসব নির্দেশনা ১১ নভেম্বরের পর যুবলীগের দখলে থাকবে দেশ: পরশ খালেদাকে কারাগারে পাঠানোর চিন্তা-ভাবনা নেই: আইনমন্ত্রী

বরিশালকে জয় এনে দিলেন তামিম

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় : শনিবার, ২৮ নভেম্বর, ২০২০
  • ১৫৬

এক দলের সামনে পয়েন্ট টেবিলের শীর্ষে ওঠার হাতছানি, আরেক দল খুঁজছে আসরে নিজেদের প্রথম জয়। এ দুই দলের মুখোমুখি লড়াইয়ে শেষ হাসি হাসল দ্বিতীয় পক্ষই। বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের পর অধিনায়ক তামিম ইকবালের অনবদ্য ফিফটিতে শীর্ষস্থানের খোঁজে থাকা মিনিস্টার গ্রুপ রাজশাহীকে হারিয়েছে ফরচুন বরিশাল।

আগে ব্যাট করে রাজশাহীর ইনিংস থেমেছিল ৯ উইকেটে ১৩২ রানে। টি-টোয়েন্টি ক্রিকেটের জন্য মামুলি এই সংগ্রহ টপকে যেতে কোনো সমস্যাই হওয়ার কথা ছিল না বরিশালের। তবে শেষদিকে কিছুটা উত্তেজনা ছড়াল ম্যাচ। যে উত্তেজনা থামিয়ে দিলেন অভিজ্ঞ তামিম টানা দুই ওভারে দুই ছক্কা হাঁকিয়ে।

অধিনায়ক তামিমের ফিফটির সঙ্গে পারভেজ হোসেন ইমন ও তৌহিদ হৃদয়দের কার্যকরী ইনিংসের সুবাদে ৫ উইকেটের জয় পেয়েছে বরিশাল। টুর্নামেন্টে এটি তাদের প্রথম জয়।

রান তাড়া করতে নেমে শুরুটা অবশ্য মনের মতো ছিল না বরিশালের। ইনিংসের দ্বিতীয় ওভারে ৫ বলে ১ রান করে সাজঘরে ফিরে যান মেহেদি হাসান মিরাজ। দ্বিতীয় উইকেট জুটিতে দলকে চাপে পড়তে দেননি তামিম ও পারভেজ ইমন। দুজন মিলে ৪৫ বলে গড়েন ৬১ রানের জুটি। ইনিংসের নবম ওভারে ৩ চার ও ১ ছয়ের ১৭ বলে ২৩ রান করে ফিরে যান পারভেজ ইমন।

পরে তৃতীয় উইকেট জুটিতে তৌহিদকে নিয়ে এগিয়ে যান তামিম, ৪৫ বলে তুলে নেন আসরে নিজের প্রথম ফিফটি। আরেক প্রান্ত ধরে রাখা তৌহিদ আউট হন দলীয় ১১২ রানের সময়। আউট হওয়ার আগে ২৪ বলে করেন ১৭ রান, যেখানে ছিল একটি ছয়ের মার। তৌহিদ আউট হওয়ার পর খানিক চাপ আসে বরিশালের ওপর, রানের খাতা খোলার আগেই ফিরে যান আফিফ, ইরফান শুক্কুর রানআউট হন ১ রান করে।তবে দায়িত্বশীল ব্যাটিং করতে থাকা তামিম ১৮ ও ১৯তম ওভারে দুইটি ছক্কা হাঁকিয়ে দলের জয় নিশ্চিত করে ফেলেন। শেষপর্যন্ত ১ ওভার হাতে রেখেই ম্যাচ জেতে বরিশাল। অপরাজিত ইনিংসে ৬১ বলে ৭৭ রান করেন তামিম। ম্যাচ জেতানো ইনিংসটি সাজান ১০ চার ও ২ ছয়ের মারে।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই রানের জন্য হাঁসফাঁশ করতে থাকেন রাজশাহীর দুই ওপেনার নাজমুল হোসেন শান্ত এবং আনিসুল ইসলাম ইমন। আগের ম্যাচে ঝড়ো ফিফটি করা শান্ত এদিন ১৯ বল খেলে করতে পেরেছেন ২৪ রান। পাওয়ার প্লে শেষে সপ্তম ওভারের প্রথম বলে সাজঘরে ফিরে যান রাজশাহীর অধিনায়ক।

তিন নম্বরে নেমে বেশি কিছু করতে পারেননি রনি তালুকদার। মেহেদি মিরাজের বোলিংয়ের সরাসরি বোল্ড হওয়ার আগে ৮ বলে করেন ৬ রান। অপরপ্রান্তে আরেক ওপেনার আনিসুল ইমন রানের জন্য খাবি খেতে থাকেন। তার ওপর চাপ আরও বাড়ে চার নম্বরে নামা মোহাম্মদ আশরাফুল রানআউট হয়ে ফিরে গেলে।

ইনিংসের দশম ওভারের দ্বিতীয় বলে মিসফিল্ড থেকে দ্বিতীয় রান নিতে গিয়ে রানআউট হন ৬ রান করা আশরাফুল। এর আগে দারুণ এক ফ্লিক শটে মিডউইকেট দিয়ে দৃষ্টিনন্দন এক বাউন্ডারি হাঁকান এ অভিজ্ঞ ব্যাটসম্যান। সেই ওভারেই তেড়েফুড়ে মারতে গিয়ে নিজের উইকেট হারান আনিসুল ইমন। প্রথম ম্যাচে ঝড়ো ব্যাটিং করলেও এদিন ৩ চারের মারে ২৭ বলে ২৪ রানের বেশি করতে পারেননি ইমন।

দশ ওভারের মধ্যে ৪ উইকেট হারানো রাজশাহীর চাপ আরও বাড়ে পরের ওভারে নুরুল হাসান সোহান রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরে গেলে। এরপর ষষ্ঠ উইকেট জুটিতে প্রতিরোধ গড়েন মেহেদি হাসান ও ফজলে মাহমুদ রাব্বি। হাত খুলে খেলতে থাকেন মেহেদি, একপ্রান্ত আগলে রাখেন ফজলে রাব্বি।

দুজনের জুটিতে ৫০ বলে ৬৫ রান পায় রাজশাহী। ইনিংসের ১৯তম ওভারে ৩২ বলে ৩১ রানের ইনিংস খেলে বিদায় নেন ফজলে রাব্বি। শেষ ওভারে কামরুল রাব্বির ইয়র্কার লেন্থের ডেলিভারিতে বোল্ড হয়ে যান মেহেদি। আউট হওয়ার আগে ৩টি ছয়ের মারে ২৩ বলে ৩৪ রান করেন ডানহাতি এ ব্যাটসম্যান। শেষপর্যন্ত ১৩২ রানে থামে রাজশাহীর ইনিংস।

বরিশালের পক্ষে ৪ ওভারে মাত্র ২১ রান খরচায় ৪ উইকেট নেন কামরুল ইসলাম রাব্বি। এছাড়া আগের ম্যাচের শেষ ওভারে বেধড়ক পিটুনি খাওয়া মেহেদি মিরাজ আজ ৪ ওভারে মাত্র ১৮ রান খরচায় নিয়েছেন ২টি উইকেট। তাসকিন আহমেদ ও আবু জায়েদ রাহির ঝুলিতে গেছে ১টি করে উইকেট।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর

© আল্টিমেট কমিউনিকেশন লিমিটেডের একটি অঙ্গ প্রতিষ্ঠান
Theme Customized BY LatestNews