1. admin@ultimatenewsbd.com : adminsr : Admin Admin
  2. afridhasan.ahb@gmail.com : Shah Imon : Shah Imon
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:০৩ অপরাহ্ন

পিরোজপুরে করোনায় মৃত নারীকে গোসল করালেন নারী ইউএনও

নিজস্ব প্রতিবেদক, ultimatenewsbd.com
  • আপডেটের সময় : শনিবার, ১০ জুলাই, ২০২১
  • ১৮৫

করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া এক নারীর গোসলের জন্য যখন কাউকে পাওয়া যাচ্ছিলো না তখন তার গোসলের কাজে এগিয়ে গেলেন পিরোজপুরের কাউখালী উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খালেদা খাতুন রেখা।  

ঘটনাটি ঘটেছে শুক্রবার (০৯ জুলাই) রাত ১১টায় পিরোজপুরের কাউখালী উপজেলার সদর ইউনিয়নের উজিয়ালখান গ্রামে।

জানা যায়, উজিয়ালখান গ্রামের সোলায়মান হোসেনের স্ত্রী রেখা সুলতানা (৪৫) করোনায় আক্রান্ত হয়ে শুক্রবার (০৯ জুলাই) দুপুরে বরিশাল শেরে বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। পরে তাকে গ্রামের বাড়িতে নিয়ে এলে গ্রামের কোনো আত্মীয়-স্বজন বা এলাকাবাসী তার গোসলের কাজে এগিয়ে আসেননি।

ওই রাতে বিষয়টি জানতে পেরে মাহফুজা মিলি ও শামীমা আক্তার নামে দুই স্বেচ্ছাসেবী নারীকে সঙ্গে নিয়ে ওই বাড়িতে যান ইউএনও খালেদা খাতুন রেখা এবং নিজেই গোসল করানোর কাজে অংশ নেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খালেদা খাতুন রেখা জানান, মৃত ওই নারী গোসলবিহীন অবস্থায় বেশ কয়েকঘন্টা যাবৎ পড়ে আছেন এমন খবর জানতে পেয়ে ওই রাতে আমি ২ স্বেচ্ছাসেবী নিয়ে সেখানে হাজির হই এবং তার গোসল কাজে অংশ নেই। এটাই আমার জীবনের প্রথম কোনো মৃত নারীকে গোসল করানোর কাজে অংশ নেওয়া।

মৃতের স্বামী সোলাইমান হোসেন সড়ক ও জনপথ বিভাগের একজন অবসরপ্রাপ্ত কর্মকর্তা। তিনি  জানান, তার স্ত্রী গত সাতদিন ধরে জ্বরে ভুগছিলেন। গত বুধবার (০৭ জুলাই) কাউখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তার নমুনা পরীক্ষা করা হলে করোনা শনাক্ত হন। ওই রাতে তার শ্বাসকষ্ট বেড়ে গেলে তাকে প্রথমে কাউখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে বরিশাল শেরে বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

উল্লেখ্য, ইউএনও মোসাম্মৎ খালেদা খাতুন রেখা গত ২০১৯ সালের ২১ জুলাই ওই উপজেলার ইউএনও হিসেবে যোগদান করেন। যোগদানের পর থেকেই বিভিন্ন সেবামূলক কাজের কারণে এলাকাবাসীর কাছে থেকে ব্যাপক সুনাম অর্জন করেন তিনি।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
© আল্টিমেট কমিউনিকেশন লিমিটেডের একটি অঙ্গ প্রতিষ্ঠান   ***চলছে পরীক্ষামূলক কার্যক্রম***
Theme Customized BY LatestNews