1. admin@ultimatenewsbd.com : adminsr : Admin Admin
  2. afridhasan.ahb@gmail.com : Shah Imon : Shah Imon
শনিবার, ১৫ জুন ২০২৪, ০৫:৪৪ অপরাহ্ন

পার্বত্য চট্টগ্রামের ২শ’ কিলোমিটার সীমান্ত এখনও অরক্ষিত: বিজিবি মহাপরিচালক

নিজস্ব প্রতিবেদক, ultimatenewsbd.com
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ১৬ ডিসেম্বর, ২০২১
  • ২১৫

পার্বত্য চট্টগ্রাম এলাকায় ২০০ কিলোমিটার সীমান্ত এখনও অরক্ষিত রয়েছে বলে জানিয়েছেন বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল সাফিনুল ইসলাম। তিনি জানান, নতুন নতুন বিওপি সৃষ্টি করে সেসব এলাকায় সুরক্ষিত করতে চায় বিজিবি।

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) বিকালে রাজধানীর পিলখানা থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শপথবাক্য পাঠ অনুষ্ঠানে অংশগ্রহণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন বিজিবি মহাপরিচালক।

এর আগে, প্রায় ৩ হাজার বিজিবি সদস্যদের মধ্যে শপথ বাক্য পাঠ করান বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল সাফিনুল ইসলাম। এ সময় তিনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে শপথ বাক্য পাঠ করলাম এরকম ঘটনা আগে কখনো ঘটেনি। এ শপথ বাহিনীর সদস্যদের উজ্জীবিত করবে।

বিজিবি মহাপরিচালক সাংবাদিকদের বলেন, ৪ হাজার ৪২৭ বর্গ কিলোমিটার সীমান্ত রয়েছে। বাংলাদেশের অন্যতম দীর্ঘ সীমান্ত। এই সীমান্তের গতি-প্রকৃতি একেক এলাকায় একেক রকম। আগে আমাদের সীমান্তে বিওপির সংখ্যা অনেক কম ছিল। ৭০৫টি বিওপির মাধ্যমে আমরা কার্যক্রম চালিয়ে যাচ্ছি। কিন্তু আমাদের আরও সীমান্তে বিওপির প্রয়োজন। প্রায় ২০০ কিলোমিটার এর মতো সীমান্ত বিশেষ করে পার্বত্য এলাকায় অরক্ষিত রয়ে গেছে। সেসব এলাকায় নতুন নতুন বিওপি সৃষ্টি করে সেসব এলাকায় সুরক্ষিত করতে চাই।

তিনি বলেন, সরকার পার্বত্য চট্টগ্রামের সীমান্ত সড়ক নির্মাণ কাজ শুরু করেছে। সীমান্ত সড়ক যখন হয়ে যাবে, আমাদের নতুন বিওপির এর মাধ্যমে যখন তখন আমরা আমাদের অরক্ষিত সীমান্তগুলো সুরক্ষিত করতে পারবো। তখন পার্বত্য চট্টগ্রাম এলাকায় সীমান্তে কাজ করতে আমাদের অনেক সুবিধা হবে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
© আল্টিমেট কমিউনিকেশন লিমিটেডের একটি অঙ্গ প্রতিষ্ঠান   ***চলছে পরীক্ষামূলক কার্যক্রম***
Theme Customized BY LatestNews