1. admin@ultimatenewsbd.com : adminsr : Admin Admin
  2. afridhasan.ahb@gmail.com : Shah Imon : Shah Imon
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৮:১৩ অপরাহ্ন

পাকিস্তানের পিএম হাউজ নিয়ন্ত্রণে নিল আর্মি, ইসলামাবাদের সড়কে ট্যাংক

নিজস্ব প্রতিবেদক, ultimatenewsbd.com
  • আপডেটের সময় : শনিবার, ৯ এপ্রিল, ২০২২
  • ১২৩

ইমরান খানের ওপর অনাস্থা ভোটকে নিয়ে উত্তেজনার মধ্যেই এবার সাড়া দিল আর্মি। পাকিস্তান আর্মির ত্রিপল ওয়ান ইনফন্ট্রি ব্রিগেড বা কুপ ব্রিগেড প্রধানমন্ত্রীর বাসভনের নিয়ন্ত্রণ নিয়েছে।

ইসলামাবাদের সড়কেও অবস্থান নিয়েছে ট্যাংক। আকাশে উড়ছে হেলিকপ্টার। সেনাদের সর্বোচ্চ সতর্ক অবস্থায় থাকার নির্দেশনা দেওয়া হয়েছে।  

এছাড়া পার্লামেন্ট হাউজ ও তার আশপাশের এলাকাকে রেড জোন ঘোষণা করেছে পাক পুলিশ। তবে ফের কোনো সামরিক আইন জারি নয়, বরং ইমরান খানকে অনাস্থা ভোটের আয়োজন করতেই এমন উত্তেজনা সৃষ্টি করা হচ্ছে বলে মনে করছেন অনেকে।

গত রোববার ইমরানের ওপর আনা অনাস্থা প্রস্তাবকে ‘অসাংবিধানিক’ আখ্যা দিয়ে তা বাতিল করেছিলেন পার্লামেন্টের ডেপুটি স্পিকার কাসিম সুরি। এরপর পাকিস্তানের প্রেসিডেন্ট ইমরান খানের আহ্বানে সাড়া দিয়ে তার আইন সভা ভেঙে দিয়েছিলেন। কিন্তু দেশটির সুপ্রিম কোর্ট সেই সিদ্ধান্তকে অসাংবিধানিক ঘোষণা করে আইনসভাকে পুনরুজ্জীবিত করার রায় দেন এবং একই সঙ্গে শনিবার (০৯ এপ্রিল) অনাস্থা প্রস্তাবের ওপর ভোট গ্রহণের দিন নির্ধারণ করে দেন।
সেই নির্দেশনা অনুযায়ী অধিবেশন বসলেও তা নাটকীয়তার মধ্য দিয়ে মুলতবী করা হয়। ইমরান খান ও তার মন্ত্রীসভার সদস্যরা অনুপস্থিত হন প্রথম বেলায়। দুপুর ১২টায় অধিবেশন মুলতবির পর বিকেলে ফের বসলেও ইফতারে ও এশার নামাজের কারণে ফের মুলতবী করা হয়। এদিকে রোববার (১০ এপ্রিল) অধিকতর আইনানুগ পথ খুঁজতে বিশেষ মন্ত্রিসভার বৈঠক ডাকেন ইমরান খান।

অন্যদিকে পাক প্রধানমন্ত্রী ইমরান খানের প্রতি অনাস্থা প্রস্তাবের ওপর ভোট না হলে তা হবে আদালত অবমাননা। তাই মধ্যরাতেও আদালত খোলা রাখার নির্দেশ দিয়েছেন দেশটির প্রধান বিচারপতি।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
© আল্টিমেট কমিউনিকেশন লিমিটেডের একটি অঙ্গ প্রতিষ্ঠান   ***চলছে পরীক্ষামূলক কার্যক্রম***
Theme Customized BY LatestNews