1. admin@ultimatenewsbd.com : adminsr : Admin Admin
  2. afridhasan.ahb@gmail.com : Shah Imon : Shah Imon
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৮:২৩ অপরাহ্ন
সর্বশেষ সংবাদ
জ্বালানি ঘাটতি কমাতে সরকার অফশোর গ্যাস উত্তোলন বেছে নিয়েছে: প্রধানমন্ত্রী সংরক্ষিত নারী আসনের এমপিদের শপথ বুধবার বিদেশিদের কাছে নালিশের মাশুল বিএনপিকে দিতে হবে: ওবায়দুল কাদের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে নতুন চেয়ারম্যান বিচারপতি আবু আহমেদ জমাদার অবসরের ৩ বছরের মধ্যে সংসদ নির্বাচন করতে পারবেন না সরকারি কর্মকর্তারা: হাইকোর্ট দেশের উন্নয়ন মসৃণ করতে চীনের আরও সহযোগিতা চাইলেন প্রধানমন্ত্রী ৩ জানুয়ারি মাঠে নামছে সশস্ত্র বাহিনী পররাষ্ট্রমন্ত্রীর নতুন এপিএস হলেন খালেদা জেসমিন পাগলা মসজিদের দানবাক্সে মিললো ৬ কোটি ৩২ লাখ টাকা ইসরায়েলি হামলায় গাজায় নিহত বেড়ে ১৭,৭০০ বাংলাদেশ বেগম রোকেয়ার স্বপ্ন পূরণ করতে পেরেছে: প্রধানমন্ত্রী

নিলামে উঠবে বাজেয়াপ্ত হতে চলা ১২ উড়োজাহাজ

নিজস্ব প্রতিবেদক, ultimatenewsbd.com
  • আপডেটের সময় : মঙ্গলবার, ১৩ জুলাই, ২০২১
  • ১৯৭

দীর্ঘদিন ধরে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পড়ে থাকা কয়েকটি কোম্পানির ১২টি উড়োজাহাজ বাজেয়াপ্ত করে নিলামে তোলার প্রক্রিয়া চলছে।

শাহজালাল বিমানবন্দরের পরিচালক তৌহিদ উল আহসান জানান, এই উড়োজাহাজগুলোর মালিকানা সংস্থার কাছ থেকে দীর্ঘদিন ধরে ভাড়া পাওয়া যাচ্ছে না। আবার স্থান দখল করে রাখায় বিমানবন্দরের কাজেও সমস্যা হচ্ছে। তাই বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) এ ইউড়োজাহাজগুলো বাজেয়াপ্ত করে নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছে।

তিনি মঙ্গলবার বলেন, “এই উড়োজাহাজগুলো দীর্ঘ সময় ধরে বিমানবন্দরে পড়ে আছে এবং বহু আগেই তাদের রেজিস্ট্রেশন বাতিল হয়েছে।

“এছাড়াও বহু বছরের বকেয়া জমে গেছে এবং পড়ে থাকার কারণে কার্গো অপারেশনে যেমন সমস্যা হচ্ছে, তেমনি রাজস্ব আদায় প্রক্রিয়া ক্ষতিগ্রস্ত হচ্ছে।”

বিমানবন্দরের কার্গো ভিলেজ থেকে উড়োজাহাজগুলো সরিয়ে নিতে সংশ্লিষ্ট বিমান সংস্থাগুলোতে একাধিকবার চিঠি দিলেও তারা কোনো উদ্যোগ নেয়নি বলে জানান তিনি।

তৌহিদ বলেন, “সেজন্যই উড়োজাহাজগুলো বেবিচকের আইন অনুযায়ী বাজেয়াপ্ত করার প্রক্রিয়া শুরু হয়েছে। সেই প্রক্রিয়া শেষ হলে সেগুলো যথাযথ আইন অনুযায়ী নিলামে তোলা হবে।”

বিমানবন্দর কর্মকর্তারা জানান, এই ১২টি উড়োজাহাজের মধ্যে ইউনাইটেড এয়ারওয়েজের আটটি, রিজেন্ট এয়ারওয়েজের দুটি, জিএমজি এয়ারলাইন্স ও অ্যাভিয়েনা এয়ারলাইন্সের একটি করে উড়োজাহাজ রয়েছে।

এই বিমান সংস্থাগুলোর মধ্যে জিএমজি এয়ারলাইন্স প্রায় এক দশক ধরে বন্ধ। ইউনাইটেডের বিমান উড়ছে না কয়েক বছর ধরে। মহামারী শুরুর পর থেকে রিজেন্টের ফ্লাইট পরিচালনা বন্ধ।

এই ১২টি প্লেনের পার্কিং চার্জ ও সারচার্জ বাবদ এসব বিমান মালিকদের কাছ থেকে কয়েকশ কোটি টাকার পাবে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

© আল্টিমেট কমিউনিকেশন লিমিটেডের একটি অঙ্গ প্রতিষ্ঠান   ***চলছে পরীক্ষামূলক কার্যক্রম***
Theme Customized BY LatestNews