1. admin@ultimatenewsbd.com : adminsr : Admin Admin
  2. afridhasan.ahb@gmail.com : Shah Imon : Shah Imon
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ১০:৪০ পূর্বাহ্ন

না.গঞ্জে কোটি টাকা আত্মসাৎ, প্রতারক গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, ultimatenewsbd.com
  • আপডেটের সময় : মঙ্গলবার, ১ ডিসেম্বর, ২০২০
  • ২৪৭

নারায়ণগঞ্জে কোটি টাকা আত্মসাৎ করার অভিযোগে শীতল বিশ্বাস (৩৫) নামে প্রতারককে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১১)।

মঙ্গলবার (১ ডিসেম্বর) বিকেলে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানান র‍্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দিন চৌধুরী।

সোমবার (৩০ নভেম্বর) দিনগত রাতে শীতলকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে ভুয়া ট্রেডলাইসেন্স, ব্রাক ব্যাংকের চেকবই, মানি রিসিপ্ট বই, আইডিকার্ড, ভিজিটিংকার্ড, প্যাডবই, ব্যবসায়িক ও অফিসিয়াল ব্যাংক একাউন্ট পরিবর্তনের আবেদনপত্র, ৩টি আন্তঃব্যাংক অনলাইন লেনদেনের প্রিন্ট কপি, প্রতারণার কাজে ব্যবহৃত ১৪টি সিল, ১টি ল্যাপটপ ও ১টি মোবাইল জব্দ করা হয়।

র‌্যাব জানায়, প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, শীতল প্রতারণার উদ্দেশে সুপরিকল্পিতভাবে মার্কেটিং অফিসার সেজে বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ট্রেডিং কর্পোরেশন নামক প্রতিষ্ঠানে চাকরি নেয়। চাকরির আড়ালে তিনি একই প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী মহিউদ্দিন চৌধুরীর সরল বিশ্বাসের সুযোগ নিয়ে অবৈধ উপায়ে আর্থিকভাবে লাভবান হওয়ার জন্যে ভুয়া ট্রেডলাইসেন্স বানিয়ে প্রতারণামূলকভাবে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেয়।

অসাধু উপায় অবলম্বন করে তিনি ওই কোম্পানির নামে নকল প্যাড বানিয়ে বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ট্রেডিং কর্পোরেশনের স্বত্বাধিকারী পরিচয় দিয়ে বিভিন্ন কোম্পানির সঙ্গে আর্থিক লেনদেন পরিচালনা করেন। প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী মহিউদ্দিনের অজ্ঞাতসারে সুকৌশলে তার ব্যবসায়িক প্রতিষ্ঠানের জন্য ব্যবহৃত ব্যাংক অ্যাকাউন্টের পরিবর্তে শীতল তার নিজস্ব নামের অ্যাকাউন্ট ব্যবহার করার জন্য প্রয়োজনীয় নথিপত্র নকল করে আবেদন করে এবং ভুক্তভোগী ব্যবসায়ী মহিউদ্দিন প্রতিষ্ঠানের নামে লেনদেনের সব অর্থ প্রতারণামূলকভাবে আত্মসাৎ করেন। প্রতারণার বিষয়টি বুঝতে পেরে প্রদেয় টাকা ফেরত চাইলে শীতল ভুক্তভোগী ব্যবসায়ী মহিউদ্দিনকে ভয়-ভীতি ও হুমকি প্রদর্শন করেন।

গ্রেফতার শীতলকে জিজ্ঞাসাবাদে স্বীকার করেন, দীর্ঘদিন ধরে তিনি বিভিন্ন ব্যক্তির সঙ্গে অভিনব কায়দায় প্রতারণা করে কোটি টাকার হাতিয়ে নিয়েছেন।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

এই বিভাগের আরও খবর

© আল্টিমেট কমিউনিকেশন লিমিটেডের একটি অঙ্গ প্রতিষ্ঠান   ***চলছে পরীক্ষামূলক কার্যক্রম***
Theme Customized BY LatestNews