1. admin@ultimatenewsbd.com : adminsr : Admin Admin
  2. afridhasan.ahb@gmail.com : Shah Imon : Shah Imon
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৫:০৩ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ
আওয়ামী লীগ বর্গীর রূপ নিয়েছে: মির্জা ফখরুল অন্যান্য দেশের মতো আমাদেরও রিজার্ভ ব্যবহার করে চলতে হচ্ছে: প্রধানমন্ত্রী বিএনপিকে এখন ছাড় দিচ্ছি, ডিসেম্বরে দেব না: সেতুমন্ত্রী পর্যাপ্ত খাদ্য মজুদ আছে, দুর্ভিক্ষ হবে না: খাদ্যমন্ত্রী দেশের বিরুদ্ধে প্রপাগান্ডা চালানো ব্যক্তিদের ব্যাপারে কাজ করছে পুলিশ-ইন্টারপোল: আইজিপি ঋণ না পেলে রসাতলে যাবো, বিষয়টি তেমন নয়: বাণিজ্যমন্ত্রী ক্রান্তিকালের সুযোগ নিয়ে বিরোধী দলগুলো অশান্ত পরিবেশ সৃষ্টির চেষ্টা করছে: প্রধানমন্ত্রী সম্ভাবনা জাগিয়েও হারল বাংলাদেশ বিএনপির লড়াই দেশবাসীর জন্য: মির্জা ফখরুল বিএনপি বিভাগীয় সমাবেশের নামে চাঁদাবাজির একটা বড় প্রকল্প নিয়েছে: তথ্য ও সম্প্রচারমন্ত্রী আইনি কাঠামোয় ফিট হলে ভোটে দাঁড়াতে পারবেন খালেদা জিয়া: প্রধান নির্বাচন কমিশনার ১১ নভেম্বরের পর যুবলীগের দখলে থাকবে দেশ: পরশ খালেদাকে কারাগারে পাঠানোর চিন্তা-ভাবনা নেই: আইনমন্ত্রী পরিকল্পনা করে রোহিঙ্গাদের ফেরত পাঠানো যাবে না: পরিকল্পনা মন্ত্রী সরকার চাইলে তিস্তা প্রকল্পে সহায়তা করবে চীন: চীনের রাষ্ট্রদূত গাইবান্ধার বিষয়ে সিদ্ধান্ত দিতে আরো এক সপ্তাহ লাগবে: সিইসি

নারায়ণগঞ্জে ৩য় শীতলক্ষ্যা সেতু উদ্বোধনের ১৪ ঘণ্টায় প্রায় ৫০,০০০ টাকা টোল আদায়

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় : মঙ্গলবার, ১১ অক্টোবর, ২০২২
  • ১০

নারায়ণগঞ্জবাসীর দীর্ঘদিনের স্বপ্নের ৩য় শীতলক্ষ্যা সেতু উদ্বোধনের পর সোমবার (১০ অক্টোবর) রাত ১২টা থেকে মঙ্গলবার (১১ অক্টোবর) দুপুর দুইটা পর্যন্ত ১১০১টি যানবাহন যাতায়াতে ৪১৪৮০ টাকা টোল আদায় হয়েছে।

সোমবার দুপুরে প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে মধুমতি সেতুসহ নারায়ণগঞ্জবাসীর  দীর্ঘদিনের স্বপ্নের সেতু বীর মুক্তিযোদ্ধা একেএম নাসিম ওসমান ৩য় শীতলক্ষ্যা সেতুটি উদ্বোধন করেন। সারাদিন টোল উন্মুক্ত ছিল। রাত ১২টা এক মিনিট নারায়ণগঞ্জ সড়ক ও জনপদ বিভাগ শুরু করে যানবাহন চলাচলে  টোল আদায়। নতুন এ সেতু উদ্বোধন হওয়ায় যাত্রীদের পাশাপাশি যানবাহন চালকরাও খুশি আনন্দিত।

তারা জানিয়েছে, নতুন এ সেতু পথ যানজটমুক্ত পরিবেশে চলাচল করতে পেরে খুব স্বস্তিতে আছি। সেতুটি বাস্তবায়ন হওয়ায় পদ্মা সেতুর সঙ্গে সেতুটি ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেটের বাসিন্দারা দ্রুত সময়ের মধ্যে তাদের গন্তব্যে পৌঁছাতে পারবে। শহর ও বন্দরের সড়ক পথের দূরত্ব কমে আসলো এক ঘণ্টা। পাশাপাশি যানজট ও ভোগান্তির চাপ অনেকটা কমে আসবে।

বীর মুক্তিযোদ্ধা একেএম নাসিম ওসমান ৩য় শীতলক্ষ্যা সেতুটি প্রকল্প পরিচালক মো. কবিরুল ইসলাম জানিয়েছেন, রাত ১২টা এক মিনিট থেকে সড়ক ও জনপদ বিভাগ সেতুটির টোল আদায় শুরু করে।  টোলের মূল্য গণমাধ্যমে বিজ্ঞপ্তিতে প্রকাশ করা হয়েছে। সুষ্ঠু ও সুশৃঙ্খলভাবে যানবাহন চলাচল করছে। রাত ১২টা থেকে মঙ্গলবার (১১ অক্টোবর) দুপুর দুইটা পর্যন্ত ১১০১টি যানবাহন যাতায়াতে ৪১৪৮০ টাকা টোল আদায় হয়েছে। সুশৃঙ্খলভাবে যানবাহন চলাচল করতে সব রকমের প্রস্তুতি নেওয়া আছে। সৌদি উন্নয়ন তহবিল ও বাংলাদেশ সরকার যৌথ অর্থায়নে ১২৫৩ মিটার দৈর্ঘ্য সেতুটি নির্মাণে ব্যয় হয়েছে ৬০৮ কোটি টাকা। ছয় লেনে ২২ দশমিক ১৫ মিটার প্রশস্থ নদীতে ৫টিসহ মোট ৩৮টি স্প্যান রয়েছে। সেতুতে বিভিন্ন যানবাহনে টোল আদায় নির্ধারণ করা হয়েছে হেভি ট্রাক ৬২৫ টাকা। ট্রাক/ভ্যান, কন্টেইনারবাহী ট্রাক ৫০০ টাকা। দুই এক্সেল বিশিষ্ট ট্রাক/বাণিজ্যিক ব্যবহৃত ট্রাক্টরের টোল ২৫০ টাকা।  চালক ব্যতীত ৩১ আসন বিশিষ্ট মোটর যানের টোল ২২৫ টাকা। ৩ টন যানবাহন ১৯০ টাকা। কৃষিকাজে ব্যবহৃত যানবাহনের জন্য টোল ১৫০ টাকা। মিনিবাসের জন্য ১২৫ ও মাইক্রোবাসের জন্য ১০০ টাকা। ব্যক্তিগত প্রাইভেটকারের জন্য টোল ৬৫ টাকা, সিএনজি-অটোরিকশা-অটোভ্যান, থ্রী হুইলারের টোল ২৫ টাকা। বাইকের টোল ১৫ টাকা। প্যাডেল চালিত রিকশা বাইসাইকেলের জন্য টোল ৫ টাকা নির্ধারণ করা হয়েছে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর

© আল্টিমেট কমিউনিকেশন লিমিটেডের একটি অঙ্গ প্রতিষ্ঠান
Theme Customized BY LatestNews