1. admin@ultimatenewsbd.com : adminsr : Admin Admin
  2. afridhasan.ahb@gmail.com : Shah Imon : Shah Imon
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৮:৩৪ অপরাহ্ন

নারায়ণগঞ্জের আড়াইহাজারে সন্দেহভাজন জঙ্গি আস্তানা ঘিরে রেখেছে সিটিটিসি

নিজস্ব প্রতিবেদক, ultimatenewsbd.com
  • আপডেটের সময় : রবিবার, ১১ জুলাই, ২০২১
  • ২০৪

নারায়ণগঞ্জের আড়াইহাজার এলাকার মিরাবাড়িতে একটি সন্দেহভাজন জঙ্গি আস্তানা ঘিরে রেখেছে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

সিটিটিসি ইউনিটের অতিরিক্ত ডেপুটি কমিশনার রহমতুল্লাহ চৌধুরী গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে জানান, গোপন তথ্যের ভিত্তিতে সিটিটিসির একটি দল রবিবার (১১ জুলাই) সন্ধ্যা ৬টার দিকে ওই এলাকায় অভিযান চালায়।

তিনি আরও জানান, প্রাপ্ত তথ্যের ভিত্তিতে সিটিটিসি আজ রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে আবদুল্লাহ আল মামুন নামের এক সন্দেহভাজন নব্য জেএমবি কর্মীকে প্রথমে গ্রেপ্তার করে।

রহমতুল্লাহ চৌধুরী জানান, গ্রেপ্তার মামুন সাংগঠনিকভাবে ডেবিট কিনারা ওরফে আকিন আল বাঙালি নামে পরিচিত। তিনি ওই এলাকার একটি মসজিদে মুয়াজ্জিন হিসেবে কাজ করতেন এবং একটি এতিমখানাতেও কাজ করতেন।

পুলিশের এই কর্মকর্তা বলেন, মামুন আড়াইহাজারের একটি বাড়িতে থাকতেন এবং প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি স্বীকার করেছেন, সেখানে তিনি আইএস অনুপ্রাণিত আইডি (ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস) তৈরি করতেন।

‘মামুনের দেওয়া তথ্যের ভিত্তিতে বাড়িটি এখন ঘিরে ফেলা হয়েছে এবং সিটিটিসি বোমা নিষ্ক্রিয়করণ ইউনিট এবং সোয়াট (বিশেষ অস্ত্র ও কৌশল) দল সন্ধ্যা সাড়ে সাতটার দিকে ঢাকা থেকে নারায়ণগঞ্জের উদ্দেশ্যে রওনা হয়,’ বলেন তিনি।

চলতি বছরের মে’তে নব্য জেএমবি নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ট্রাফিক পুলিশের একটি বাক্সের সামনে একটি রিমোট-নিয়ন্ত্রিত আইইডি (ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস) রেখে দেয়। পরে কাউন্টার টেররিজম ইউনিটের বোমা নিষ্ক্রিয়কারী ইউনিট গিয়ে বোমাটি নিষ্ক্রিয় করে।

সিটিটিসি কর্মকর্তা বলেছেন, তারা জানতে পেরেছিলেন মামুনের বাড়িতে আইডি তৈরি করা হয়েছিল।

‘আমরা সন্দেহ করছি এই বাড়িতে আরও কিছু আইডি এবং বোমা তৈরির উপাদান আছে। আমরা ঘটনাস্থলে পৌঁছানোর এবং পরিদর্শন করার পরে বিশদ বলতে পারব,’ যোগ করেন রহমতুল্লাহ।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
© আল্টিমেট কমিউনিকেশন লিমিটেডের একটি অঙ্গ প্রতিষ্ঠান   ***চলছে পরীক্ষামূলক কার্যক্রম***
Theme Customized BY LatestNews