1. admin@ultimatenewsbd.com : adminsr : Admin Admin
  2. afridhasan.ahb@gmail.com : Shah Imon : Shah Imon
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:২৮ অপরাহ্ন

ঢাকা থেকে বিদায় নিচ্ছেন মার্কিন রাষ্ট্রদূত আর্ল মিলার

নিজস্ব প্রতিবেদক, ultimatenewsbd.com
  • আপডেটের সময় : শুক্রবার, ২১ জানুয়ারী, ২০২২
  • ১১৮

তিন বছরের বেশি সময় দায়িত্ব পালনের পর শুক্রবার (২১ জানুয়ারি) বাংলাদেশ থেকে বিদায় নিচ্ছেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার।

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী ও পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে বিদায়ী বৈঠক করেছেন মিলার।

বিদায়ী কূটনীতিকরা সাধারণত বিদায়ের আগে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর সাক্ষাৎ পেলেও করোনা পরিস্থিতির জন্য এখন ঢাকার বিদায়ী কূটনীতিকরা তাদের সাক্ষাৎ পাচ্ছেন না। এক্ষেত্রে আর্ল মিলারও সাক্ষাৎ পাননি।

২০১৮ সালের ১৮ নভেম্বর বাংলাদেশে যোগ দেন রাষ্ট্রদূত মিলার।

যোগ দিচ্ছেন পিটার হাস

বাংলাদেশে যুক্তরাষ্ট্রের পরবর্তী রাষ্ট্রদূত হিসেবে পিটার ডি. হাস যোগ দিচ্ছেন। মার্কিন পররাষ্ট্র দপ্তরের ওয়েবসাইট থেকে জানা যায়, দেশটির সিনেটে ভোটে ১৭ ডিসেম্বর তার মনোনয়ন চূড়ান্ত হয়।

এর আগে গত ৯ জুলাই যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন বাংলাদেশে পরবর্তী মার্কিন রাষ্ট্রদূত হিসেবে পেশাদার কূটনীতিক পিটার ডি. হাসকে মনোনয়ন দেন।

পিটার হাস যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র বিভাগে তার কর্মজীবনে ভারতের মুম্বাইয়ে যুক্তরাষ্ট্র কন্স্যুলেট জেনারেলে কনসাল জেনারেল হিসেবে কাজ করেছেন। এ ছাড়াও পররাষ্ট্র দপ্তরে পাঁচটি ভৌগলিক ব্যুরোতে দায়িত্ব পালন করেছেন।

পিটার হাস যুক্তরাষ্ট্রের ইলিনয় ওয়েসলিয়ান ইউনিভার্সিটি থেকে ‘ইন্টারন্যাশনাল স্টাডিজ অ্যান্ড জার্মান’ বিষয়ে বিএ ডিগ্রি লাভ করেছেন। তিনি মার্শাল স্কলার হিসেবে লন্ডন স্কুল অব ইকোনমিকসে পড়াশোনা করেছেন, যেখানে তিনি ‘পলিটিক্স অব ওয়ার্ল্ড ইকোনমি’ ও ‘কম্পারেটিভ গভর্নমেন্ট’ দুটি বিষয়ে এমএসসি ডিগ্রি অর্জন করেন। ইংরেজির পাশাপাশি তিনি ফরাসি ও জার্মান ভাষায় পারদর্শী।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
© আল্টিমেট কমিউনিকেশন লিমিটেডের একটি অঙ্গ প্রতিষ্ঠান   ***চলছে পরীক্ষামূলক কার্যক্রম***
Theme Customized BY LatestNews