1. admin@ultimatenewsbd.com : adminsr : Admin Admin
  2. afridhasan.ahb@gmail.com : Shah Imon : Shah Imon
শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৭:১৪ অপরাহ্ন
সর্বশেষ সংবাদ
আওয়ামী লীগ বর্গীর রূপ নিয়েছে: মির্জা ফখরুল অন্যান্য দেশের মতো আমাদেরও রিজার্ভ ব্যবহার করে চলতে হচ্ছে: প্রধানমন্ত্রী বিএনপিকে এখন ছাড় দিচ্ছি, ডিসেম্বরে দেব না: সেতুমন্ত্রী পর্যাপ্ত খাদ্য মজুদ আছে, দুর্ভিক্ষ হবে না: খাদ্যমন্ত্রী দেশের বিরুদ্ধে প্রপাগান্ডা চালানো ব্যক্তিদের ব্যাপারে কাজ করছে পুলিশ-ইন্টারপোল: আইজিপি ঋণ না পেলে রসাতলে যাবো, বিষয়টি তেমন নয়: বাণিজ্যমন্ত্রী ক্রান্তিকালের সুযোগ নিয়ে বিরোধী দলগুলো অশান্ত পরিবেশ সৃষ্টির চেষ্টা করছে: প্রধানমন্ত্রী সম্ভাবনা জাগিয়েও হারল বাংলাদেশ বিএনপির লড়াই দেশবাসীর জন্য: মির্জা ফখরুল বিএনপি বিভাগীয় সমাবেশের নামে চাঁদাবাজির একটা বড় প্রকল্প নিয়েছে: তথ্য ও সম্প্রচারমন্ত্রী আইনি কাঠামোয় ফিট হলে ভোটে দাঁড়াতে পারবেন খালেদা জিয়া: প্রধান নির্বাচন কমিশনার ১১ নভেম্বরের পর যুবলীগের দখলে থাকবে দেশ: পরশ খালেদাকে কারাগারে পাঠানোর চিন্তা-ভাবনা নেই: আইনমন্ত্রী পরিকল্পনা করে রোহিঙ্গাদের ফেরত পাঠানো যাবে না: পরিকল্পনা মন্ত্রী সরকার চাইলে তিস্তা প্রকল্পে সহায়তা করবে চীন: চীনের রাষ্ট্রদূত গাইবান্ধার বিষয়ে সিদ্ধান্ত দিতে আরো এক সপ্তাহ লাগবে: সিইসি

টেকনাফে অস্ত্র-গুলিসহ ৫ রোহিঙ্গা গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় : বুধবার, ৭ জুলাই, ২০২১
  • ১২৭

কক্সবাজারের টেকনাফে চাকমারকুল ক্যাম্পে (ক্যাম্প-২১) অভিযান চালিয়ে অস্ত্রসহ ৫ রোহিঙ্গাকে গ্রেফতার করেছে এপিবিএন ও সেনাবাহিনীর সদস্যরা।

বুধবার (৭ জুলাই) বিকেলে চাকমারকুল ক্যাম্পের ব্লক-বি/৬ এর রোহিঙ্গা রশিদ উল্লাহর ঘরে (৬৩৯) অভিযান চালিয়ে তাদের গ্রেফতার ও অস্ত্র উদ্ধার করা হয়।

অপরদিকে, উনচিপ্রাং ক্যাম্পে কঠোর লকডাউন অমান্য করে দোকান খোলা রাখার অপরাধে ৪ রোহিঙ্গাকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হয়েছে। ১৬ এপিবিএন অধিনায়ক (এসপি) তারিকুল ইসলাম তারিক এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেফতার রোহিঙ্গারা হলেন—চাকমারকুল ক্যাম্পের ব্লক-বি/৬ এর ২৩১ ঘরের বাসিন্দা মো. সেলিমের ছেলে মো. জুবায়ের (১৯), ব্লক-বি/১ এর ৩৫ নং ঘরে বাসিন্দা আবু বক্কর সিদ্দিকের ছেলে মো. নুর আলম (২০), ১৪ নং ঘরের বাসিন্দা ইসলামের ছেলে আমির হোসেন (৩০), ব্লক-এ/৬ এর ৮৩ নং ঘরের বাসিন্দা জামাল উদ্দিনের ছেলে মো. ইয়াকুব (২৭), ব্লক-এ/৭ এর ১৬৩ নং ঘরে বাসিন্দা আবু তাহেরের ছেলে মো. রিদুয়ান (১৮)।

এসপি তারিক জানান, গোপন সংবাদে খবর আসে চাকমারকুল ক্যাম্পের ব্লক-বি/৬ এর রোহিঙ্গা রশিদ উল্লাহর বাড়িতে ৫-৬ জন দুষ্কৃতিকারী অস্ত্রসহ অবস্থান করছে। খবর পেয়েই এপিবিএন ও সেনাবাহিনী যৌথ অভিযান চালায়।

পুলিশ ও সেনাবাহিনীর উপস্থিতি টের পেয়ে রোহিঙ্গা রশিদ উল্লাহ কৌশলে পালানোর চেষ্টাকারে তার কোমর হতে একটি দেশীয় তৈরি এলজি পড়ে যায়। পরে ঘরে থাকা অপর ৫ জনকে গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলার পর টেকনাফ থানায় সোপর্দ করা হয়েছে।

অপরদিকে, বুধবার দুপুরে টেকনাফের উনচিপ্রাং (ক্যাম্প-২২) ক্যাম্পে কঠোর লকডাউন অমান্য করে দোকান খোলা রাখায় ৪ রোহিঙ্গাকে অর্থদণ্ড করা হয়েছে। উনচিপ্রাং এপিবিএন অফিসার ও ফোর্সের সহায়তায় ক্যাম্প সিআইসি মোবাইল কোর্টের মাধ্যমে এ জরিমানা করেন।

দন্ডপ্রাপ্ত রোহিঙ্গারা হলো—উনচিপ্রাং ক্যাম্পের মো. সাকের (৪০), মো. হোসেন (২৭), আইয়ুব (১৯) ও রিয়াজ (৩৩)। তাদের বিরুদ্ধে সংক্রমণ রোগ প্রতিরোধ নিয়ন্ত্রণ ও নির্মূল আইন ২০১৮ এর ২৪(১) ধারা মোতাবেক প্রত্যেক রোহিঙ্গাকে ৫০০ টাকা করে অর্থদন্ড করা হয়।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর

© আল্টিমেট কমিউনিকেশন লিমিটেডের একটি অঙ্গ প্রতিষ্ঠান
Theme Customized BY LatestNews