1. admin@ultimatenewsbd.com : adminsr : Admin Admin
  2. afridhasan.ahb@gmail.com : Shah Imon : Shah Imon
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৬:৩১ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ
নতুন বছর উপলক্ষে দেশবাসীকে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বাম ডান মিলেমিশে একাকার, ফলাফল শূন্য: কাদের পোপ বেনেডিক্ট আর নেই বিএনপি বিশৃঙ্খলার চেষ্টায় ছিল, আ. লীগের কারণে পারেনি: তথ্য ও সম্প্রচার মন্ত্রী আওয়ামী লীগ বর্গীর রূপ নিয়েছে: মির্জা ফখরুল অন্যান্য দেশের মতো আমাদেরও রিজার্ভ ব্যবহার করে চলতে হচ্ছে: প্রধানমন্ত্রী বিএনপিকে এখন ছাড় দিচ্ছি, ডিসেম্বরে দেব না: সেতুমন্ত্রী পর্যাপ্ত খাদ্য মজুদ আছে, দুর্ভিক্ষ হবে না: খাদ্যমন্ত্রী দেশের বিরুদ্ধে প্রপাগান্ডা চালানো ব্যক্তিদের ব্যাপারে কাজ করছে পুলিশ-ইন্টারপোল: আইজিপি ঋণ না পেলে রসাতলে যাবো, বিষয়টি তেমন নয়: বাণিজ্যমন্ত্রী ক্রান্তিকালের সুযোগ নিয়ে বিরোধী দলগুলো অশান্ত পরিবেশ সৃষ্টির চেষ্টা করছে: প্রধানমন্ত্রী সম্ভাবনা জাগিয়েও হারল বাংলাদেশ বিএনপির লড়াই দেশবাসীর জন্য: মির্জা ফখরুল বিএনপি বিভাগীয় সমাবেশের নামে চাঁদাবাজির একটা বড় প্রকল্প নিয়েছে: তথ্য ও সম্প্রচারমন্ত্রী আইনি কাঠামোয় ফিট হলে ভোটে দাঁড়াতে পারবেন খালেদা জিয়া: প্রধান নির্বাচন কমিশনার বাণিজ্যমেলায় অংশ নিচ্ছে ১০ দেশের ১৭ প্রতিষ্ঠান: বাণিজ্যমন্ত্রী মিনিকেট জমিতে চাষ হয়, এটা বাস্তবতা: কৃষিমন্ত্রী থার্টি ফার্স্ট নাইটে গুলশানে প্রবেশে পুলিশের যেসব নির্দেশনা ১১ নভেম্বরের পর যুবলীগের দখলে থাকবে দেশ: পরশ খালেদাকে কারাগারে পাঠানোর চিন্তা-ভাবনা নেই: আইনমন্ত্রী

জামালপুর পৌরসভায় বিনা ভাড়ায় অ্যাম্বুলেন্স সার্ভিস চালু

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় : সোমবার, ১৯ জুলাই, ২০২১
  • ১৫৩

করোনায় আক্রান্ত রোগীদের সেবায় ‘হ্যালো মেয়র জামালপুর পৌরসভা’ কর্মসূচিতে এবার যুক্ত হলো বিনা ভাড়ায় অ্যাম্বুলেন্স সার্ভিস। এর আগে চালু হয় বাড়ি বাড়ি অক্সিজেন গ্যাস সিলিন্ডারসেবা ও ওষুধ পৌঁছে দেওয়ার মতো মানবিক উদ্যোগ। বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এবং সাবেক বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আজ সোমবার সকালে পৌর মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেনের কাছে অ্যাম্বুলেন্সের চাবি হস্তান্তর করে এই মানবিক উদ্যোগের শুভ উদ্বোধন করেন।

অ্যাম্বুলেন্স সার্ভিস উদ্বোধনী অনুষ্ঠানে সাবেক প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি তার বক্তব্যে বলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহর পরামর্শে জামালপুর পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন বিনাভাড়ায় করোনার রোগীদের সেবায় হ্যালো মেয়র অ্যাম্বুলেন্স সার্ভিস এবং করোনার রোগীদের বাড়ি বাড়ি বিনামূল্যে অক্সিজেন গ্যাস সিলিন্ডার ও ওষুধ পৌঁছে দেওয়ার মতো একটি মহতি উদ্যোগ নিয়েছেন। আমি শুনেছি পৌর মেয়রের এই মানবিক উদ্যোগের সুফলও পাওয়া যাচ্ছে। করোনার সংক্রমণ এবং করোনার রোগীদের মৃত্যু কমিয়ে আনতে এই মানবিক উদ্যোগ গ্রহণ করে পৌর মেয়র একটি নজির স্থাপন করেছেন।

মির্জা আজম এমপি আরো বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজ দলের সকল প্রকার কার্যক্রম স্থগিত করে করোনায় আক্রান্ত রোগী ও করোনা মহামারিতে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর জন্য দলীয় নেতা-কর্মীদের প্রতি নির্দেশ দিয়েছেন। একই সাথে প্রধানমন্ত্রী পবিত্র ঈদুল আজহাকে সামনে রেখে অসহায় মানুষদের জন্য সরকারি সব ধরনের মানবিক পদক্ষেপগুলো বাস্তবায়ন এবং যার যা সামর্থ আছে তা নিয়েই প্রতিবেশী দরিদ্র প্রত্যেক মানুষের পাশে দাঁড়াতে বলেছেন।

জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পৌর মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেনের সঞ্চালনায় এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ। এ সময় পৌরসভার সভার কাউন্সিল, কর্মকর্তা-কমচারী ও আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, জামালপুর পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন করোনার রোগীদের সেবায় গত দু’সপ্তাহ ধরে ‘হ্যালো মেয়র জামালপুর পৌরসভা’ কর্মসূচি হাতে নিয়ে বিনামূল্যে অক্সিজেন গ্যাস সিলিন্ডার ও ওষুধ বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছেন। মেয়রের ডাকে সাড়া দিয়ে জামালপুরের শেখ হাসিনা মেডিক্যাল কলেজের বেশ কয়েকজন ইন্টার্ন চিকিৎসক ও এই কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মো. হাবিবুল্লাহ ও সাধারণ সম্পাদক ডা. খালেদ মাহমুদের নেতৃত্বে মেডিক্যাল শিক্ষার্থীরা করোনার রোগীদের বাড়ি বাড়ি গিয়ে সিলিন্ডার অক্সিজেন সরবরাহ নিশ্চিত করে দিনরাত সেবা দিয়ে আসছেন। ইতিমধ্যে পৌর মেয়র পৌরসভায় ৩৫টি অক্সিজেন গ্যাস সিলিন্ডার মজুদ করেছেন। যার মধ্যে বর্তমানে জামালপুর পৌরসভার বিভিন্ন এলাকায় করোনায় আক্রান্ত ২০ জন রোগীর বাড়িতে অক্সিজেন দেওয়া হচ্ছে। পৌর মেয়রের ব্যক্তিগত উদ্যোগে এবার যুক্ত হলো হ্যালো মেয়র অ্যাম্বুলেন্স সার্ভিস। বিনামূল্যে অক্সিজেন গ্যাস সিলিন্ডার ও অ্যাম্বুলেন্স সেবা পেতে একটি হটলাইন ফোন নম্বর (০১৯৩০২২১১০০) চালু রাখা হয়েছে। একই সাথে ৯৯৯ নম্বরে ফোন করেও এই সেবা পাওয়া যাবে দ্রুত সময়ের মধ্যে। এই সেবা পাবেন শুধুমাত্র জামালপুর পৌরসভাধীন ১২টি ওয়ার্ডের করোনায় আক্রান্ত রোগীরা। করোনার সংক্রমণ রোধে এবং আক্রান্ত রোগীদের সময়মতো সেবা দিয়ে তাদের মৃত্যু ঠেকাতে এই কার্যক্রম অব্যাহত রাখতে সবার কাছে সহযোগিতা কামনা করেছেন পৌর মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন।  

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর

© আল্টিমেট কমিউনিকেশন লিমিটেডের একটি অঙ্গ প্রতিষ্ঠান
Theme Customized BY LatestNews