1. admin@ultimatenewsbd.com : adminsr : Admin Admin
  2. afridhasan.ahb@gmail.com : Shah Imon : Shah Imon
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৭:৩৬ অপরাহ্ন

গোপনীয়তার নীতি আপাতত স্থগিত করলো হোয়াটসঅ্যাপ

নিজস্ব প্রতিবেদক, ultimatenewsbd.com
  • আপডেটের সময় : রবিবার, ১১ জুলাই, ২০২১
  • ১৮২

নতুন গোপনীয়তার নীতি নিয়ে আপাতত পিছু হটলো হলো জনপ্রিয় মেসেজিং অ্যাপ্লিকেশন হোয়াটসঅ্যাপ। ভারতের দিল্লি হাইকোর্টকে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ জানিয়েছে, ভারতে তথ্য সুরক্ষা বিল কার্যকর না হওয়া পর্যন্ত ব্যবহারকারীদের নতুন গোপনীয়তার নীতি বেছে নিতে বাধ্য করা হবে না।

বিতর্কিত গোপনীয়তা নীতি সংক্রান্ত পরিবর্তন হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ স্বেচ্ছায় স্থগিত রাখছে, এমনটাই জানানো হয়েছে। হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চ হোয়াটসঅ্যাপের আবেদন খারিজ করে দিয়েছিল।

উল্লেখ্য, গত মাসেই ভারতের কেন্দ্রীয় সরকার দিল্লি হাইকোর্টকে জানিয়েছিল যে, ব্যক্তিগত তথ্য সংরক্ষণ বিল আইনে পরিণত হওয়ার আগেই হোয়াটসঅ্যাপ তার ব্যবহারকারীদের নতুন নীতি মেনে নিতে বাধ্য করার চেষ্টা করছিল। যা নিয়ে আলোচনা শুরু হয় ভারতের কেন্দ্রীয় সরকার ও হোয়াটসঅ্যাপের সাথে।

হোয়াটসঅ্যাপের ডেটা শেয়ারিং সংক্রান্ত আপডেট নিয়ে বিভ্রান্তি রয়েছে অনেক দেশেই। ব্যবহারকারীর চ্যাট সংক্রান্ত যাবতীয় তথ্য ফেসবুকের সঙ্গে শেয়ার করতে পারে হোয়াটসঅ্যাপ, এমনটাই আশঙ্কা।

হোয়াটসঅ্যাপের সিনিয়র অ্যাডভোকেট হরিশ সালভ দিল্লি হাইকোর্টকে বলেছেন, যে হোয়াটসঅ্যাপ এমইটিআইয়ের নোটিশের জবাব চেয়েছে। কিছু সময়ের জন্য আপডেট স্থগিত রাখা হচ্ছে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
© আল্টিমেট কমিউনিকেশন লিমিটেডের একটি অঙ্গ প্রতিষ্ঠান   ***চলছে পরীক্ষামূলক কার্যক্রম***
Theme Customized BY LatestNews