1. admin@ultimatenewsbd.com : adminsr : Admin Admin
  2. afridhasan.ahb@gmail.com : Shah Imon : Shah Imon
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৭:৩১ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ
নতুন বছর উপলক্ষে দেশবাসীকে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বাম ডান মিলেমিশে একাকার, ফলাফল শূন্য: কাদের পোপ বেনেডিক্ট আর নেই বিএনপি বিশৃঙ্খলার চেষ্টায় ছিল, আ. লীগের কারণে পারেনি: তথ্য ও সম্প্রচার মন্ত্রী আওয়ামী লীগ বর্গীর রূপ নিয়েছে: মির্জা ফখরুল অন্যান্য দেশের মতো আমাদেরও রিজার্ভ ব্যবহার করে চলতে হচ্ছে: প্রধানমন্ত্রী বিএনপিকে এখন ছাড় দিচ্ছি, ডিসেম্বরে দেব না: সেতুমন্ত্রী পর্যাপ্ত খাদ্য মজুদ আছে, দুর্ভিক্ষ হবে না: খাদ্যমন্ত্রী দেশের বিরুদ্ধে প্রপাগান্ডা চালানো ব্যক্তিদের ব্যাপারে কাজ করছে পুলিশ-ইন্টারপোল: আইজিপি ঋণ না পেলে রসাতলে যাবো, বিষয়টি তেমন নয়: বাণিজ্যমন্ত্রী ক্রান্তিকালের সুযোগ নিয়ে বিরোধী দলগুলো অশান্ত পরিবেশ সৃষ্টির চেষ্টা করছে: প্রধানমন্ত্রী সম্ভাবনা জাগিয়েও হারল বাংলাদেশ বিএনপির লড়াই দেশবাসীর জন্য: মির্জা ফখরুল বিএনপি বিভাগীয় সমাবেশের নামে চাঁদাবাজির একটা বড় প্রকল্প নিয়েছে: তথ্য ও সম্প্রচারমন্ত্রী আইনি কাঠামোয় ফিট হলে ভোটে দাঁড়াতে পারবেন খালেদা জিয়া: প্রধান নির্বাচন কমিশনার বাণিজ্যমেলায় অংশ নিচ্ছে ১০ দেশের ১৭ প্রতিষ্ঠান: বাণিজ্যমন্ত্রী মিনিকেট জমিতে চাষ হয়, এটা বাস্তবতা: কৃষিমন্ত্রী থার্টি ফার্স্ট নাইটে গুলশানে প্রবেশে পুলিশের যেসব নির্দেশনা ১১ নভেম্বরের পর যুবলীগের দখলে থাকবে দেশ: পরশ খালেদাকে কারাগারে পাঠানোর চিন্তা-ভাবনা নেই: আইনমন্ত্রী

গণটিকা: তিনদিনে সাড়ে ৪১ লাখ মানুষকে দেয়া হয়েছে টিকা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেটের সময় : সোমবার, ৯ আগস্ট, ২০২১
  • ১২৩

গত ৭ আগস্ট থেকে দেশব্যাপী করোনার গণটিকা দেওয়া শুরু হয়। আর শুরুর তিনদিনে মোট টিকা দেওয়া হয়েছে ৪৪ লাখ ৫০ হাজার ১৪৮ ডোজ। এর মধ্যে সাড়ে ৪১ লাখ মানুষ প্রথম ডোজ নিয়েছেন।

সোমবার (৯ আগস্ট) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো টিকাদান বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা যায়।

স্বাস্থ্য অধিদফতর জানায়, ৭ আগস্ট টিকা দেওয়া হয়েছে ৩১ লাখ ২৪ হাজার ৬৬ জন, ৮ আগস্ট  টিকা দেওয়া হয়েছে ৭ লাখ ৪৬ হাজার ২৪৮ ডোজ এবং আজ দেওয়া হয়েছে ৬ লাখ ৩১ হাজার ৩৮২ ডোজ। এই তিনদিনে প্রথম ডোজ নিয়েছেন ৪১ লাখ ৬০ হাজার ৮৩৩ জন।

স্বাস্থ্য অধিদফতরের দেওয়া তথ্য মতে, আজ অ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজ কেউ পায়নি এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ১ লাখ ২ হাজার ৭৩৭ জন। এখন পর্যন্ত অ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজ নিয়েছেন ৫৮ লাখ ২০ হাজার ৬৩ জন। আর দ্বিতীয় ডোজ নিয়েছেন ৪৫ লাখ ৩৭ হাজার ৯৫৫ জন।

পাশাপাশি আজ ফাইজারের প্রথম ডোজ কাউকে দেওয়া হয়নি এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন পাঁচ হাজার ৬০৬ জন। আর এখন পর্যন্ত দেওয়া হয়েছে ৭২ হাজার ৪০৭ ডোজ।

এছাড়া ৬৮ লাখ ৪৪ হাজার ৮৫ ডোজ সিনোফার্মের ভ্যাকসিন দেওয়া হয়েছে এখন পর্যন্ত। এর মধ্যে প্রথম ডোজ দেওয়া হয়েছে ৬৬ লাখ ৭১ হাজার ৭৬৩ জনকে আর দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ১ লাখ ৭২ হাজার ৩২২ জনকে।

মডার্নার টিকা এখন পর্যন্ত দেওয়া হয়েছে ১৯ লাখ ৮ হাজার ৯৫২ ডোজ। এর মধ্যে প্রথম ডোজ দেওয়া হয়েছে ১৯ লাখ ৮ হাজার ৫৪৯ জনে এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৪০৩ জনকে।

এখন পর্যন্ত নিবন্ধন করেছেন ২ কোটি ৬৭ লাখ ৫৯ হাজার ৫৬৬ জন।

উল্লেখ্য, দেশে করোনাভাইরাসের টিকাদান কর্মসূচি শুরুর পর এখন পর্যন্ত মোট টিকা দেওয়া হয়েছে ১ কোটি ৯১ লাখ ৮৩ হাজার ৪৬২ ডোজ। এরমধ্যে এক ডোজ নিয়েছেন এক কোটি ৪৪ লাখ ৫০ হাজার ৬৩০ জন এবং টিকার দুই ডোজ নিয়েছেন ৪৭ লাখ ৩২ হাজার ৮৩২ জন। দেশে অক্সফোর্ডের অ্যাস্ট্রাজেনেকা, চীনের সিনোফার্মসহ ফাইজার এবং মডার্নার ভ্যাকসিন প্রয়োগ করা হচ্ছে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর

© আল্টিমেট কমিউনিকেশন লিমিটেডের একটি অঙ্গ প্রতিষ্ঠান
Theme Customized BY LatestNews