1. admin@ultimatenewsbd.com : adminsr : Admin Admin
  2. afridhasan.ahb@gmail.com : Shah Imon : Shah Imon
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৫:৫৩ পূর্বাহ্ন

খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়লো আরো ৬ মাস

নিজস্ব প্রতিবেদক, ultimatenewsbd.com
  • আপডেটের সময় : বুধবার, ১৬ মার্চ, ২০২২
  • ১০৭

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ আড়ল আরো ছয় মাস। পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে এ সিদ্ধান্ত নিয়েছে সরকার।এ নিয়ে পঞ্চমবারের মতো খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়ানো হলো।গত সেপ্টেম্বরে বিএনপি চেয়ারপার্সনের দণ্ডের কার্যকারিতা ছয় মাসের জন্য স্থগিত করা হয়। সেই মেয়াদ শেষ হবে আগামী ২৪ মার্চ। এর আগেই পরিবার থেকে আবেদন করা হলে সাড়া দিলো সরকার।

দুর্নীতির দুই মামলায় সাজাপ্রাপ্ত সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। সরকারের নির্বাহী আদেশে ২০২০ সালের ২৫ মার্চ প্রথমবার শর্তসাপেক্ষে খালেদা জিয়ার ৬ মাসের জন্য সাজা স্থগিত করা হয়।

এর আগে সচিবালয়ে নিজ কার্যালয়ে আইনমন্ত্রী আনিসুল হক জানান, সাজা স্থগিতের মেয়াদ বৃদ্ধির জন্য খালেদা জিয়ার পরিবার আবেদন করেছে সে বিষয়ে আজই আইন মন্ত্রণালয়ের মতামত স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হবে।

সর্বশেষ গত সেপ্টেম্বরে তার দণ্ডের কার্যকারিতা ছয় মাসের জন্য স্থগিত রাখার সিদ্ধান্ত দেয় সরকার। সেই মেয়াদ আগামী ২৪ মার্চ শেষ হবে।

২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় পাঁচ বছরের সাজায় কারাজীবন শুরু করেন খালেদা জিয়া। পরে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায়ও তার সাজার রায় হয়।

৭৫ বছর বয়সী খালেদা জিয়া বর্তমানে গুলশানে তার ভাড়া বাসা ফিরোজায় রয়েছেন। তিনি আর্থারাইটিসের ব্যথা, ডায়াবেটিস, চোখের সমস্যাসহ বার্ধক্যজনিত নানা সমস্যায় ভুগছেন।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
© আল্টিমেট কমিউনিকেশন লিমিটেডের একটি অঙ্গ প্রতিষ্ঠান   ***চলছে পরীক্ষামূলক কার্যক্রম***
Theme Customized BY LatestNews