1. admin@ultimatenewsbd.com : adminsr : Admin Admin
  2. afridhasan.ahb@gmail.com : Shah Imon : Shah Imon
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৮:২৫ পূর্বাহ্ন

ক্ষমতাসীনদের সমালোচনা সহ্য করতে হবে: ইনু

নিজস্ব প্রতিবেদক, ultimatenewsbd.com
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ২ সেপ্টেম্বর, ২০২১
  • ১৬১

গণতন্ত্রকে মজবুত করতে ক্ষমতাসীনদের সমালোচনা সহ্য করতে হবে বলে উল্লেখ করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি এবং সংসদ হাসানুল হক ইনু।  

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর)  বিকেলে জাসদ কার্যালয়ে জাতীয় যুব জোটের ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে যুব জোট কেন্দ্রীয় কমিটি আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

হাসানুল হক ইনু বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় প্রত্যাবর্তন টেকসই হয়নি। গণতন্ত্রের অগ্রযাত্রা এখনো মজবুত হয়নি। এখনো চক্রান্তের মধ্য দিয়ে বিএনপি-জামায়াত সরকার উৎখাতের খেলায় লিপ্ত রয়েছে। দুর্নীতিবাজ-দলবাজ সিন্ডিকেট সুশাসনের জন্য হুমকি হয়ে দাঁড়াচ্ছে। এ অবস্থায় গণতন্ত্র ও মুক্তিযুদ্ধের চেতনাকে স্থায়ী করা ও টেকসই করে গড়ে তোলা একটি বড় কাজ।

তিনি আরও বলেন, দেশের গণতন্ত্র-আইনের শাসন-সাংবিধানিক প্রক্রিয়া-মুক্তিযুদ্ধের চেতনা এখনো নিরাপদ নয়। বিএনপি-জামায়াত চক্র দেশকে সংবিধানের বাইরে ঠেলে দেওয়ার অস্বাভাবিক পরিস্থিতি তৈরি করার ষড়যন্ত্র-চক্রান্তের রাজনীতিতে লিপ্ত রয়েছে। অন্যদিকে ক্ষমতাসীনরা দুর্নীতি-লুটপাট-দলবাজি-ক্ষমতাবাজিতে ব্যস্ত। তাই দেশে রাজনৈতিক শান্তি ও স্থিতিশীলতা বজায় রাখার জন্য মুক্তিযুদ্ধসহ অতীতের সব ঐতিহাসিক গণ আন্দোলনে মীমাংসিত বিষয়সমূহকে অমীমাংসিত করার অপচেষ্টা বন্ধ করতে হবে। গণতন্ত্রকে মজবুত করতে ক্ষমতাসীনদের সমালোচনা সহ্য করতে হবে। বিরোধীদের চক্রান্ত, জঙ্গি-জামায়াত ছাড়তে হবে তা না হলে রাজনৈতিক অবস্থা অস্থিতিশীল থাকবে।

জাতীয় যুব জোটের সভাপতি রোকনুজ্জামান রোকনের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা সংগ্রাম পরিষদের নেতা ও জাসদের সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা শফি উদ্দিন মোল্লা, জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক মো. মোহসীন, জাতীয় শ্রমিক জোট। বাংলাদেশের সভাপতি সাইফুজ্জামান বাদশা ও যুব ইউনিয়নের সাধারণ সম্পাদক খান আসাদুজ্জামান মাসুম।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
© আল্টিমেট কমিউনিকেশন লিমিটেডের একটি অঙ্গ প্রতিষ্ঠান   ***চলছে পরীক্ষামূলক কার্যক্রম***
Theme Customized BY LatestNews