1. admin@ultimatenewsbd.com : adminsr : Admin Admin
  2. afridhasan.ahb@gmail.com : Shah Imon : Shah Imon
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১১:৩৪ অপরাহ্ন

কুমিল্লাকে বিভাগ করা হয়নি, তিনটি থানাকে উন্নীত করা হয়েছে উপজেলায়: নিকার

নিজস্ব প্রতিবেদক, ultimatenewsbd.com
  • আপডেটের সময় : সোমবার, ২৬ জুলাই, ২০২১
  • ১৮১

কুমিল্লাকে বিভাগ ঘোষণা করা হয়েছে, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ঘুরছে এমন একাধিক পোস্ট। এরই মধ্যে ভাইরাল হয়েছে সে সব পোস্ট। কিন্তু, পুরো বিষয়টি একটি গুজব বলে নিশ্চিত করেছেন প্রশাসনের কর্মকর্তারা। অথচ, অনেকে বিশ্বাসও করছেন কুমিল্লাকে বিভাগ করা হয়েছে, যা সত্যিকার অর্থে গুজব।

সোমবার (২৬ জুলাই) প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির (নিকার) ভার্চ্যুয়াল সভায় মাদারীপুরের ডাসার, কক্সবাজারে ঈদগাঁও ও সুনামগঞ্জের মধ্যনগরকে উপজেলায় উন্নীত করা হয়। আর দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার নাম পরিবর্তন করে রাখা হয়েছে শান্তিগঞ্জ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈঠকে সভাপতিত্ব করেন। বৈঠক শেষে সচিবালয়ে ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম জানান, তিনটিই প্রত্যন্ত এলাকা। বিশেষ কনসিডারেশনে এগুলোকে উপজেলায় উন্নীত করা হয়েছে।

সভায় ঢাকা জেলার দোহার পৌরসভার দুর্গম এলাকাকে বাদ দিয়ে এবং কিছু নতুন এলাকা সংযুক্ত করা হয়েছে।

এছাড়া শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে সিলেট সিটি করপোরেশন এলাকার মধ্যে নিয়ে আসার সিদ্ধান্ত হয়েছে।

সচিবালয়ে প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির (নিকার) সভা শেষে প্রেস ব্রিফিংয়ে আসেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। তিনি জানান, নিকারের সভায় ৮টি এজেন্ডা উপস্থাপন করা হয়। সেই ৮টির মধ্যে কুমিল্লাকে বিভাগে উন্নীত করার কোনো এজেন্ডা ছিল না।

এদিকে, কুমিল্লাকে বিভাগ ঘোষণার বিষয়ে এখনো পর্যন্ত কোন সিদ্ধান্ত হয়নি, এমনটাই নিশ্চিত করেছেন প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটি।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
© আল্টিমেট কমিউনিকেশন লিমিটেডের একটি অঙ্গ প্রতিষ্ঠান   ***চলছে পরীক্ষামূলক কার্যক্রম***
Theme Customized BY LatestNews