1. admin@ultimatenewsbd.com : adminsr : Admin Admin
  2. afridhasan.ahb@gmail.com : Shah Imon : Shah Imon
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৪:২৫ অপরাহ্ন

করোনাকালে খাদ্য সংকটে থাকবে না কেউ: বিভাগীয় কমিশনার, চট্টগ্রাম

নিজস্ব প্রতিবেদক, ultimatenewsbd.com
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ১৫ জুলাই, ২০২১
  • ২০৭

চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে করোনার সংক্রমণ রোধে লকডাউন চলাকালীন সময়ে নগরের অসচ্ছল, ছিন্নমূল, বাস্তুহারা, হতদরিদ্র, শারীরিক প্রতিবন্ধী, ইমারত নির্মাণ ও পরিবহন শ্রমিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষকে প্রধানমন্ত্রী প্রদত্ত উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৫ জুলাই) সকালে নগরীর এম এ আজিজ স্টেডিয়ামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অসহায় দেড় হাজার পরিবারের মাঝে এসব উপহার সামগ্রী বিতরণ করেন বিভাগীয় কমিশনার মো. কামরুল হাসান এনডিসি।

প্রতি প্যাকেট উপহার সামগ্রীর মধ্যে ছিল- ৭ কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি চিনি, ১ কেজি ছোলা, ১ লিটার সয়াবিন তেল ও ১টি সাবান। বিভিন্ন সংগঠনের স্বেচ্ছাসেবক টিম ত্রাণ বিতরণ কাজে সহযোগিতা করেন।
  
চট্টগ্রাম জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ মমিনুর রহমানের সভাপতিত্বে ও সহকারী কমিশনার (ভূমি-সদর) মাসুমা জান্নাতের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মোহাম্মদ মিজানুর রহমান।  

উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কার্যালয়ের অন্যান্য কর্মকর্তারাও।

প্রধান অতিথির বক্তব্যে বিভাগীয় কমিশনার বলেন, বৈশ্বিক মহামারী করোনা পরিস্থিতিতে সারা পৃথিবী আজ বিপর্যস্ত। দেশের ক্রান্তিলগ্নে জাতির জনকের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে মানবিক সহযোগিতা নিয়ে সমাজের অসচ্ছল ও কর্মহীন মানুষের পাশে দাঁড়িয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসন। করোনাকালে কোনও মানুষ খাদ্য সংকটে থাকবে না। এ বিষয় দেখাশোনা করার জন্য সরকার আমাদেরকে নির্দেশ দিয়েছেন। কর্মহীন কেউ যাতে সরকারি সহযোগিতা থেকে বাদ না যায় তা কঠোরভাবে তদারকি করা হচ্ছে।

বিশেষ অতিথির বক্তব্যে অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মোহাম্মদ মিজানুর রহমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যখন উন্নয়নশীল দেশের দিকে ধাবিত হচ্ছে ঠিক তখনই করোনার প্রাদুর্ভাবের কারণে দেশের অর্থনীতি বিপর্যস্ত হয়ে পড়েছে। এ সময়ে সারাবিশ্ব খুব খারাপ সময় অতিক্রম করছে। করোনা পরিস্থিতিতে লকডাউনে যারা অতি কষ্টে দিনযাপন করছে সরকার তাদেরকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে। এ সময়ে সারাদেশের ন্যায় চট্টগ্রামের অসচ্ছল ও হতদরিদ্র প্রত্যেক পরিবারের মাঝে সরকার প্রদত্ত শুভেচ্ছা উপহার পৌঁছে দেওয়া হচ্ছে।
   
সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ মমিনুর রহমান বলেন, করোনা পরিস্থিতিতে যেসব শ্রমজীবী মানুষ একেবারে কর্মহারা হয়ে পড়েছে বা কষ্টে আছে তাদের প্রত্যেককে ত্রাণের আওতায় আনতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুস্পষ্ট নির্দেশ দিয়েছেন। কঠোর লকডাউনে যারা অতি কষ্টে দিনযাপন করছেন তাদের প্রত্যেককে সরকারি ত্রাণের আওতায় আনা হবে। আমরা চাই এই পরিস্থিতিতে কেউ অনাহারে ও কষ্টে থাকবে না। যতদিন লকডাউন চলবে ততদিন সরকারি সহায়তা প্রদান অব্যাহত থাকবে।

তিনি বলেন, নিম্নবিত্ত ও মধ্যবিত্তদের মধ্যে যারা প্রকাশ্যে সাহায্য নিতে সংকোচবোধ করছে বা সাহায্য চেয়ে সরকারি ৩৩৩ নম্বরে ফোন ও আমাদের কাছে এসএমএস করছেন প্রত্যেক রাতে তাদের বাসা-বাড়িতে গিয়ে গিয়ে উপহার সামগ্রী পৌঁছে দেওয়া হচ্ছে।  

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
© আল্টিমেট কমিউনিকেশন লিমিটেডের একটি অঙ্গ প্রতিষ্ঠান   ***চলছে পরীক্ষামূলক কার্যক্রম***
Theme Customized BY LatestNews