1. admin@ultimatenewsbd.com : adminsr : Admin Admin
  2. afridhasan.ahb@gmail.com : Shah Imon : Shah Imon
বুধবার, ২২ মে ২০২৪, ০৮:০৪ পূর্বাহ্ন

এবার বাইডেনের ওপর নিষেধাজ্ঞা আরোপ করলো রাশিয়া

নিজস্ব প্রতিবেদক, ultimatenewsbd.com
  • আপডেটের সময় : মঙ্গলবার, ১৫ মার্চ, ২০২২
  • ১১২

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে রাশিয়া। রুশ পররাষ্ট্র মন্ত্রণালয় এই ঘোষণা দিয়েছে। ইউক্রেনে আগ্রাসন নিয়ে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এবং তার ঘনিষ্ঠদের ওপর যুক্তরাষ্ট্র এবং তাদের পশ্চিমা মিত্ররা নিষেধাজ্ঞা আরোপের পাল্টা পদক্ষেপ হিসেবে এই নিষেধাজ্ঞা আরোপ করেছে মস্কো।

এছাড়া রাশিয়ার আরোপ নিষেধাজ্ঞার আওতায় থাকবেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিনকেন, প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জ্যাক সুলিভান এবং সিআইএ প্রধান উইলিয়াম বার্নস। এছাড়া বাইডেনের ছেলে হান্টার, সাবেক প্রেসিডেন্ট প্রার্থী হিলারি ক্লিনটন, হোয়াইট হাউজের প্রেস সেক্রেটারি জেন পিসাকিও নিষেধাজ্ঞার আওতায় থাকবেন।

নিষেধাজ্ঞার আওতায় থাকা ব্যক্তিরা রাশিয়ায় প্রবেশের সুযোগ পাবেন না। তবে রুশ পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, নিষেধাজ্ঞার আওতায় থাকা ব্যক্তিদের সঙ্গে আনুষ্ঠানিক যোগাযোগের দরজা উন্মুক্ত থাকবে।

রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়েছে, ‘আমরা আনুষ্ঠানিক সম্পর্ক বজায় রাখতে অস্বীকৃতি জানাচ্ছি না, যদি তারা আমাদের জাতীয় স্বার্থ পূরণ করে।’ এছাড়া উচ্চ পর্যায়ের যোগাযোগ আয়োজন করতে কোনও সমস্যায় পড়লে নিষেধাজ্ঞার বিষয়টি পুনর্বিবেচনা করা হবে বলে জানানো হয়েছে বিবৃতিতে।

রুশ পররাষ্ট্র মন্ত্রণালয় সতর্ক করে জানিয়েছে, নিকট ভবিষ্যতে নতুন ঘোষণা দিয়ে নিষেধাজ্ঞার তালিকা সম্প্রসারণ করা হবে। এই তালিকায় মার্কিন কর্মকর্তা, সামরিক কর্মকর্তা, আইনপ্রণেতা, ব্যবসায়ী, বিশেষজ্ঞ এবং মিডিয়া ব্যক্তিত্বরা থাকতে পারে বলে জানানো হয়। রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, যারাই রুশভীতি বা রাশিয়ার বিরুদ্ধে ঘৃণা ছড়াতে এবং মস্কোর ওপর নিষেধাজ্ঞা আরোপে ভূমিকা রাখছে, তাদের এই তালিকায় যুক্ত করা হবে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
© আল্টিমেট কমিউনিকেশন লিমিটেডের একটি অঙ্গ প্রতিষ্ঠান   ***চলছে পরীক্ষামূলক কার্যক্রম***
Theme Customized BY LatestNews