1. admin@ultimatenewsbd.com : adminsr : Admin Admin
  2. afridhasan.ahb@gmail.com : Shah Imon : Shah Imon
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৮:০৩ অপরাহ্ন

আমরা স্বাধীনতা ও দাসত্বের মধ্যে সীমারেখা টেনে দেয়ার জন্য লড়ছি: জেলেনস্কি

নিজস্ব প্রতিবেদক, ultimatenewsbd.com
  • আপডেটের সময় : রবিবার, ৬ মার্চ, ২০২২
  • ১১৩

নতুন এক ভিডিও বার্তায় ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, ‘আমরা ইতিমধ্যেই আমাদের ভবিষ্যত অর্জন করে ফেলেছি। কিন্তু আমরা এখনো আমাদের বর্তমানের জন্য লড়াই করছি। জীবন (স্বাধীনতা) এবং দাসত্বের মধ্যে সীমারেখা টেনে দেওয়ার জন্য আমরা লড়াই করছি। এবং কেবল আমারাই লড়াই করছি এমন নয়। রাশিয়ার নাগরিকরাও ঠিক এই মুহূর্তে, এই দিনে, এই সময়ে ঠিক একই লড়াই করছেন। জীবন এবং দাসত্বের মধ্যে। আজ, আগামীকাল এবং আগামী সপ্তাহে। এটি এমন এক সময় যখন অপূরণীয় ক্ষতি ছাড়াই মন্দকে পরাজিত করা যায়, যখন একটি অবস্থানকে বরখাস্ত বা জেল ট্রাকের হুমকি দেওয়া হয়, গুলাগ নয় [সোভিয়েত লেবার ক্যাম্প এবং কারাগার ব্যবস্থা]। বস্তুগত ক্ষতি, মৃত্যুদণ্ড নয়’।

জেলেনস্কির এই নতুন ভিডিও বার্তা রবিবার (৬ মার্চ) সকালে প্রকাশিত হয়। তবে বার্তাটি তার ফেসবুক পেজে পোস্ট করা হয় রবিবার বিকালে।

জেলেনস্কি তার ভিডিও বার্তায় আরও বলেন, ‘এই সুযোগটি হাতছাড়া করবেন না। সমাজের মানুষ, বন্ধু, পরিচিত এবং অপরিচিত, সহকর্মী এবং আত্মীয়স্বজন; সকলকে বলছি। আপনার কথা অবশ্যই শোনাতে হবে! আমরা, ইউক্রেনীয়রা, আমরা শান্তি চাই! ওহে, রাশিয়ার নাগরিকরা! আপনাদের জন্য, এটি শুধুমাত্র ইউক্রেনের শান্তির জন্য সংগ্রাম নয়। এটা আপনাদের দেশের জন্যও একটা সংগ্রাম, এর মধ্যে যে সেরাটি ছিল তার জন্য, আপনি যে স্বাধীনতা দেখেছেন, যে প্রাচুর্য আপনি অনুভব করেছেন, তার জন্য সংগ্রাম। আপনি যদি এখন নীরব থাকেন, তবে পরে কেবল আপনার দারিদ্র্যই আপনার জন্য কথা বলবে। এবং কেবল দমন-পীড়নই এর উত্তর দেবে। চুপ করে থাকবেন না!’

ইউক্রেনে রুশ আগ্রাসন আজ এগারোতম দিনে গড়িয়েছে। বিশাল এক রুশ সেনা বহর গত প্রায় এক সপ্তাহ ধরে ধীরে ধীরে দেশটির রাজধানী কিয়েভের দিকে এগিয়ে যাচ্ছে। মাঝখানে কিছু সময় সেই সেনা বহর থমকেও গিয়েছিল। তবে আজ আবার সেই সেনা বহর উত্তর ও পশ্চিম দিক থেকে কিয়েভের দিকে এগিয়ে যাচ্ছে। কিয়েভকে চারদিক থেকে ঘিরে ফেলে তারপর হামলা চালানোর পরিকল্পনা রয়েছে রুশ সেনাদের।

এছাড়া প্রায় এক সপ্তাহ ধরে যুদ্ধ চলছে ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভ এবং দক্ষিণের বন্দরনগরী মারিওপোলে। আরেক গুরুত্বপূর্ণ বন্দরনগরী খারসেন দখল করে নিয়েছে রুশ সেনারা। অপর বন্দর নগরী ওডেসাতেও রুশ সেনারা হামলার প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
© আল্টিমেট কমিউনিকেশন লিমিটেডের একটি অঙ্গ প্রতিষ্ঠান   ***চলছে পরীক্ষামূলক কার্যক্রম***
Theme Customized BY LatestNews