1. admin@ultimatenewsbd.com : adminsr : Admin Admin
  2. afridhasan.ahb@gmail.com : Shah Imon : Shah Imon
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৮:২৫ অপরাহ্ন

আফগানিস্তানে বাংলাদেশি যাওয়ার বিষয়টি অবাস্তব: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ultimatenewsbd.com
  • আপডেটের সময় : মঙ্গলবার, ১৭ আগস্ট, ২০২১
  • ১৫৭

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বাংলাদেশ থেকে আফগানিস্তানের দূরত্ব এক হাজার মাইল। মাঝখানে আরো দেশ রয়েছে। কাজেই আফগানিস্তান থেকে বাংলাদেশে কিংবা বাংলাদেশ থেকে আফগানিস্তানে যাওয়া সম্ভব না। কারণ আফগানিস্তানের সঙ্গে আমাদের সব যোগাযোগ বন্ধ। এরপরও যারা বলছেন বাংলাদেশ থেকে অনেকে আফগানিস্তানে গেছেন, তারা না বুঝেই বলছেন।

মঙ্গলবার (১৭ আগস্ট) বিকেলে সচিবালয়ে মন্ত্রিপরিষদের সভাকক্ষে বৈঠক শেষে তিনি সাংবাদিকদের একথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশের সঙ্গে আফগানিস্তানের সব যোগাযোগ বন্ধ, এখানে আমার প্রশ্ন, তাহলে কি করে বাংলাদেশ থেকে মানুষ আফগানে গেছেন, হেঁটে হেঁটে গিয়েছেন? যারা এসব কথা বলছেন তারা ভেবেচিন্তা বলছেন না। বিষয়টি নিয়ে যারা চিন্তা করছেন, তাদের চিন্তাও অমূলক।

তিনি বলেন, আফগানিস্তানে বাংলাদেশিদের যাওয়ার বিষয়টি অমূলক, এটা বাস্তবসম্মত নয়। আফগানিস্তানের তালেবান হামলা নিয়ে সরকার উদ্বিগ্ন নয়, সেটার জেরে বাংলাদেশে জঙ্গি উত্থানের কোনো আশঙ্কা নেই। এটা বাংলাদেশের গোয়েন্দা বাহিনী কঠোরভাবে নজরদারি করছে।

মন্ত্রী বলেন, আমাদের দেশের মানুষ যারা ইসলামিক মনোভাবের তারা কখনই জঙ্গিবাদ ও উগ্রবাদ আশ্রয়-প্রশ্রয় দেয়নি, পছন্দও করেনি। কাজেই সেখানে কী হচ্ছে সেটা তাদের নিজস্ব ব্যাপার। আমাদের দেশে কী হবে সেটি নিয়ে আমাদের একটি সরকার আছে, মাননীয় প্রধানমন্ত্রী আছেন তার নির্দেশনায় আমরা কাজ করছি বলেও উল্লেখ করেন তিনি।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
© আল্টিমেট কমিউনিকেশন লিমিটেডের একটি অঙ্গ প্রতিষ্ঠান   ***চলছে পরীক্ষামূলক কার্যক্রম***
Theme Customized BY LatestNews