1. admin@ultimatenewsbd.com : adminsr : Admin Admin
  2. afridhasan.ahb@gmail.com : Shah Imon : Shah Imon
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৮:১৪ অপরাহ্ন

আওয়ামী লীগের মসনদ দখল করবে জনগণ: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক, ultimatenewsbd.com
  • আপডেটের সময় : শনিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৬৪

সরকারবিরোধী যুগপৎ আন্দোলনে তৃণমূলের জনগণকে সম্পৃক্ত করতে আগামী ১১ ফেব্রুয়ারি সারা দেশে ইউনিয়ন পর্যায়ে পদযাত্রা কর্মসূচি দিয়েছে বিএনপি। কর্মসূচি ঘোষণা করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘এবার ইউনিয়ন পর্যায় থেকে আমরা পদযাত্রা শুরু করব। এরপর  উপজেলা-জেলা ও মহানগর কর্মসূচি পালন হবে। এভাবে আন্দোলনের মাধ্যমে আওয়ামী লীগের ক্ষমতার মসনদ জনগণ দখল করে জনগণের সরকার গঠন করা হবে।’

গতকাল শনিবার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক সমাবেশে মির্জা ফখরুল এ কথা বলেন। গণতন্ত্র পুনরুদ্ধারে ১০ দফা দাবিতে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণের আয়োজনে এই সমাবেশ হয়। ঢাকা ছাড়াও অন্য ৯টি বিভাগীয় শহরে একযোগে এই কর্মসূচি পালন করেছে দলটি।

মির্জা ফখরুল আরো বলেন, ‘আমরা ধীরে ধীরে চলছি। ঢাকায় এরই মধ্যে পদযাত্রার মধ্য দিয়ে আমরা সব মানুষের দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়েছি। মানুষকে নিয়ে এগিয়ে চলার মধ্য দিয়ে যে একটা লং মার্চ হচ্ছে, সেই লং মার্চের মধ্য দিয়ে আমরা এদের পরাজিত করে সত্যিকার অর্থেই জনগণের একটা রাষ্ট্র বানাতে চাই।’

ইউনিয়ন পর্যায়ের কর্মসূচি সফল করতে নেতাকর্মীদের প্রতি আহবান রেখে তিনি বলেন, গ্রাম, ইউনিয়ন, উপজেলা ও জেলার মানুষকে নিয়ে সরকারের পতন ঘটানোর জন্য এগিয়ে যেতে হবে।

গতকাল ঢাকায় গণতন্ত্র মঞ্চ, গণতান্ত্রিক বাম ঐক্য, ১২ দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা জোট, এলডিপি, গণফোরাম-পিপলস পার্টি পৃথক সমাবেশ করে ১১ ফেব্রুয়ারি পদযাত্রার কর্মসূচি ঘোষণা করে।

মির্জা ফখরুল বলেন, এই সরকারের অধীনে নির্বাচন সুষ্ঠু হতে পারে না। এবারের উপনির্বাচনে তা আবার প্রমাণিত হয়েছে। এই নির্বাচনে দেখা গেছে, আওয়ামী লীগ হিরো আলমের মতো প্রার্থীর কাছে কতটা অসহায়। সরকার রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে তাঁকে ছয়-সাত শ ভোটে হারিয়েছে।

গতকাল বিএনপি কার্যালয়ের সামনের সড়কের এক পাশে সমাবেশ করার কথা থাকলেও একসময় অন্য পাশও প্রায় বন্ধ হয়ে যায়। সমাবেশ উপলক্ষে দুপুরের আগে থেকে নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে নয়াপল্টনে হাজির হন। দুপুর গড়াতেই বিজয়নগর থেকে ফকিরেরপুল মোড় পর্যন্ত নেতাকর্মীদের উপস্থিতি দেখা গেছে।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আহ্বায়ক আবদুস সালামের সভাপতিত্বে এবং দক্ষিণ ও উত্তরের সদস্যসচিব রফিকুল আলম মজনু ও আমিনুল হকের পরিচালনায় আরো বক্তব্য দেন দলের কেন্দ্রীয় নেতা এ জেড এম জাহিদ হোসেন, আহমেদ আযম খান, আমানউল্লাহ আমান, শামসুর রহমান শিমুল বিশ্বাস, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, আসাদুজ্জামান রিপন প্রমুখ। 

‘সরকারকে পদত্যাগে বাধ্য করা হবে’ : চট্টগ্রামে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, জনগণের ভোটের অধিকার লুট করে ক্ষমতা কুক্ষিগত করা এই অবৈধ সরকারকে পদত্যাগে বাধ্য করা হবে। এ জন্য আগামী ১১ ফেব্রুয়ারি দেশের প্রতিটি ইউনিয়নে পদযাত্রা কর্মসূচি পালিত হবে।

চট্টগ্রাম নগরে নাসিমন ভবনের সামনে আয়োজিত এই বিভাগীয় সমাবেশে নজরুল ইসলাম এ কথা বলেন।

সমাবেশে প্রধান বক্তা বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান আন্দোলনের ফসল ঘরে তুলতে প্রতিটি নেতাকর্মীকে সুশৃঙ্খলভাবে রাজপথে সক্রিয় থাকার আহবান জানান।

সমাবেশে সভাপতিত্ব করেন বিএনপির আহ্বায়ক শাহদাত হোসেন। সমাবেশে বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাসির উদ্দিন, কেন্দ্রীয় নেতা জয়নাল আবদিন ফারুক প্রমুখ। বিএনপির প্রয়াত নেতা মওদুদ আহমদের স্ত্রী হাসনা মওদুদ সমাবেশে উপস্থিত ছিলেন।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
© আল্টিমেট কমিউনিকেশন লিমিটেডের একটি অঙ্গ প্রতিষ্ঠান   ***চলছে পরীক্ষামূলক কার্যক্রম***
Theme Customized BY LatestNews